ঢাকায় সমাবেশের তারিখ পরিবর্তন করেছে বিএনপি

সরকারের পদত্যাগ, পূনরায় নির্বাচন কমিশন গঠন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবীতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশের তারিখ পরিবর্তন করা হয়েছে।

পূর্বে ৩ ও ৪ মার্চ সমাবেশ করার কথা থাকলেও নতুন করমসূচী অনুযায়ী এই তারিখ করা হয়েছে ৯ ও ১৬ মার্চ। তারিখ পরিবর্তনের ব্যাপারটা জানিয়ে অনুমতির জন্য ইতোমধ্যেই সংশ্লিষ্ট প্রশাসনের কাছে অনুমতি প্রার্থণা করা হয়েছে দলের পক্ষ থেকে।

গত ৫ ফেব্রুয়ারি ভোট কারচূপি ও সুষ্ঠু নির্বাচনের দাবীতে ছয়টি বিভাগীয় শহরে সমাবেশ করার ঘোষণা দেয় বিএনপি। গত সিটি করপোরেশন নির্বাচনগুলোতে দলীয় মেয়র প্রার্থীদের আয়োজনে এসব সমাবেশ ডাকা হয়।

ঘোষিত কর্মসূচীর মধ্যে ইতোমধ্যেই বরিশালে ১৮ ফেব্রুয়ারি, খুলনায় ২৭ ফেব্রুয়ারি ও ১ মার্চ রাজশাহীতে সমাবেশ করেছে দলটি। আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে সমাবেশ করার কথা থাকলেও তা পরিবর্তন করা হয়েছে, নতুন তারিখ ঘোষণা করা হয়নি।

বিএনপির দাবী, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে সমাবেশের অনুমতি দিতে টালবাহানা করছে প্রশাসন। তারা কোনো উম্মুক্ত স্থানের পরিবর্তে ইনডোরে এ সমাবেশ করার জন্য বলছেন। যদিও বিএনপির পক্ষ থেকে করা আবেদনে উম্মুক্ত স্থানকেই প্রাধান্য দেওয়া হয়েছে। তবে শেষ পর্যন্ত অনুমতি পাবেন কিনা তা নিয়ে সন্দিহান তারা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এ বি এম আব্দুর রাজ্জাক সাংবাদিকদের জানান, আগামী ৯ মার্চ সমাবেশের জন্য তারা তিনটি স্থানের কথা আবেদনে উল্লেখ করেছেন। এর মধ্যে কাওরানবাজার প্রগতি টাওয়ারের সামনে, মোহাম্মদপুর শহীদ পার্ক মাঠ, খিলগাঁও তালতলা মার্কেটের সামনের স্থানের কথা বলা হয়েছে। মঙ্গলবার ঢাকা পুলিশ কমিশনার বরাবর এ আবেদন তিনি পৌছে দিয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু জানান, পরিবর্তিত সমাবেশের জন্য এখনও আবেদন করা হয়নি। তবে এর আগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর