রাজশাহীর সমাবেশে চলতি বছরেই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি

বর্তমান সরকারকে পদত্যাগ করে চলতি বছরেই নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

মঙ্গলবার (২ মার্চ) বিকালে রাজশাহী মহানগরীর মাদ্রাসা ময়দান সংলগ্ন এলাকায় আয়োজিত বিএনপির বিভাগীয় সমাবেশে নেতাকর্মীরা এই দাবি জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আজকে সমাবেশে আসার সময় বেশ কয়েকবার আমার গাড়ি বহরে বাধা দিয়েছে পুলিশ। এ জন্য কি আমরা যুদ্ধ করছিলাম?

পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা যা করছেন সেটা আপনাদের নামের সঙ্গে মানায় না। আমি আপনাদের বলি, আপনারা আমাদের ভাই। তাই আপনারা আপনাদের অর্পিত দায়িত্ব পালন করুন।

তিনি আরও বলেন, আমরা এই অবৈধ সরকারকে বলতে চাই, সময় থাকতে পদত্যাগ করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। নয়তো জনগণ আন্দোলনের মাধ্যমে আপনাদের ক্ষমতা থেকে নামাতে বাধ্য হবে।

নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবীতে এই সমাবেশের আয়োজন করে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি। সমাবেশকে ঘিরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয় বিভিন্ন পয়েন্টে। তাছাড়া একদিন আগেই বাস চলাচল বন্ধ করে বাস মালিক কর্তৃপক্ষ।

তবে শত বাধা বিপত্তি অতিক্রম করে মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসেন নেতাকর্মীরা। মঙ্গলবার বিকাল তিনটায় সমাবেশ শুরু হলেও দুপুরের পর নগরীর নাইস কমিউনিটি সেন্টার এলাকায় লোকে লোকারন্য হয়ে যায়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর