“বিএনপিকে প্রতিহত করতে ছাত্রলীগই যথেষ্ট”

রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিএনপি ধ্বংসাত্বক কিছু করলে তাদের প্রতিহত করতে ছাত্রলীগই যথেষ্ট।

মঙ্গলবার (২ মার্চ) রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে রাজশাহী মহানগর ছাত্রলীগের উদ্যোগে রাজশাহী কলেজে আয়োজিত অবস্থান কর্মসূচিতে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি। এ দিন সকাল ১০টা থেকে শুরু হওয়া মহানগর ছাত্রলীগের এই অবস্থান কর্মসূচি সন্ধ্যা পর্যন্ত চলবে।

ছাত্রলীগের এ অবস্থান কর্মসূচিতে খায়রুজ্জামান লিটন বলেন, যে মানুষের চলার কোনো শক্তি নাই, সে যদি কাউকে মারার কথা বলে তাহলে তাকে করুণা করা ছাড়া বলার কিছু নাই। বিএনপির অবস্থা হয়েছে তাই। বিএনপির যে মূল নেতা তারেক রহমান এ দেশ থেকে ৮ হাজার কিলোমিটার দূরে লন্ডনে বসে আছেন, আর তারেকের মা খালেদা জিয়া চুপচাপ ঘরে বসে আছেন। আমরা বুঝে পাই না, যাকে বিএনপির চালিকাশক্তি বলা হচ্ছে, সেই খালেদা জিয়া যেখানে ঘরে চুপচাপ বসে আছেন, বাইরে বের হচ্ছেন না, তার দলের নেতাকর্মীরা বাইরে বের হয়ে আর কী করতে পারবেন?

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা বেশি আস্ফালন করলে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকবে না। অতীতে রাজশাহী মহানগর ছাত্রলীগের ভূমিকা অত্যন্ত আশাব্যঞ্জক। আজকে যে বিএনপির সমাবেশ হচ্ছে, সেই সমাবেশ থেকে ধ্বংসাত্মক কিছু করার চিন্তাভাবনা যদি তারা করে, তাহলে তাদের প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীরাই যথেষ্ট।

মেয়র লিটন আরও বলেন, বাংলাদেশে অনেক সাফল্য দৃশ্যমান হয়েছে। পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে ঘুরছে, বঙ্গবন্ধু টানেল নির্মাণ হচ্ছে, পায়রা সমুদ্র বন্দর, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র নির্মাণসহ সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এগুলো আর কাল্পনিক বা স্বপ্ন নয়, সব সত্য। আর এই সত্য উন্নয়নের কারণে ভয় পেয়েছে বিএনপি, তারা আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না—তাদের মধ্যে এই ধারণা হয়েছে। তাই তারা এখন পাগলের প্রলাপ বকছে। দেশের উন্নয়ন বিএনপির সহ্য হচ্ছে না।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম। সঞ্চালনা করছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর