ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ছিনতাই-চাঁদাবাজির অভিযোগ

লালমনিরহাটে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুজন বাদশার (২৮) নামে ছিনতাই-চাঁদাবাজির কথা উল্লেখ করে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন হাসান হামিদুর রহমান (২৮) নামের একজন প্রকৌশলী।

অভিযুক্ত সুজন বাদশা(২৮) আদিতমারী উপজেলার দুর্গাপুরের মোঃ আব্দুস সালাম এর ছেলে এবং জেলা ছাত্রলীগের সহ সভাপতি। এবং অভিযোগকারী হাসান হামিদুর রহমান সৈয়দপুর জেলার নীলফামারীর বাসিন্দা। প্রকৌশলী হিসেবে কাজ করেন মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামের ঢাকার একটি কোম্পানিতে।

অভিযোগ সূত্রে জানা যায়, মেসার্স হোসেন এন্টারপ্রাইজ এর আওতায় দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ে বন্যা আশ্রয়ন প্রকল্পের কাজ চলছে এবং সেই কাজেই প্রকৌশলী হাসান হামিদুর রহমান আসেন দুর্গাপুরে। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুজন বাদশাসহ কয়েকজন কয়েকমাস ধরে এই কাজের জন্য ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন হাসান হামিদুর রহমান এর কাছে এবং নানান ধরনের হুমকি প্রদান করেন। কিন্তু সেই টাকা দিতে অপারগতা প্রকাশ করেন প্রকৌশলী। এরপর গত ২৬ ফেব্রুয়ারি দুপুরে সুজন বাদশাসহ আরো কয়েকজন প্রকৌশলী হাসান হামিদুর রহমানকে কৌশলে অপহরণ করে তার কাছে থাকা দেড় লক্ষ (১,৫০,০০০) টাকা ছিনিয়ে নেয় এবং প্রাননাশের হুমকি প্রদান করে।

এদিকে খোয়ানো টাকা ফেরত পেতে এবং ঘটনার সুষ্ঠু বিচারের আশায় আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী প্রকৌশলী হাসান হামিদুর রহমান।

এবিষয়ে জানার জন্য জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর এবং সাধারণ সম্পাদক ইয়াকুব আলী বার্তা বাজারকে জানায়, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুজন বাদশার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গিয়েছে। এরকম ঘটনা প্রগতিশীল ছাত্র সংগঠন ছাত্রলীগের আদর্শের পরিপন্থী এবং দণ্ডনীয় অপরাধ। তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বার্তা বাজারকে জানান, লিখিত অভিযোগ পাওয়া গেছে। দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রদীপ কুমার আচার্য্য/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর