অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে গ্রাম পুলিশ

বরগুনা জেলার তালতলী উপজেলয় বকেয়া বেতন ভাতার দাবিতে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সদস্যরা অবস্থান কর্মসূচী পালন করেছেন। উপজেলার সকল গ্রাম পুলিশ সদস্যরা এবং তাদের স্বজনরা এ কর্মসূচীতে যোগ দেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে গ্রাম পুলিশ সদস্যরা উপজেলা চত্বর গিয়ে অবস্থান কর্মসূচী পালন করেন এবং বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ কর্মসূচিতে গ্রাম পুলিশের সদস্যরা বলেন, খেয়ে নাখেয়ে পরিবার-পরিজন নিয়ে দিন পার করছেন তারা।

জানা যায়, বরগুনা জেলার তালতলী উপজেলার গ্রাম পুলিশ বাহিনীর সদস্যরা গত ১৫ মাস ধরে ইউনিয়ন পরিষদের অংশের বেতন ভাতা ও ২৩ মাসের থানায় হাজিরার যাতায়াত ভাতা এখনো দেওয়া হয়নি। তাই এখন তারা খুব অসহায় হয়ে পড়েছে।

উপজেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সভাপতি দফাদার চান মিয়া গাজী বলেন, আমাদের বকেয়া বেতন ভাতা না দেওয়ার কারনে আমরা আমাদের ছেলেমেয়ের পড়াশোনার খরচ দিতে পারি না। দোকানের বকেয়া পরিশোধ করতে না পারায় কোন দোকানদার আমাদের বাকীতে মালামাল বিক্রি করে না। পরিবার পরিজন নিয়ে খেয়ে-নাখেয়ে দিন পার করছি। বকেয়া বেতন পাওয়ার দাবিতে আমরা উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে জেলা প্রশাসকের কাছে স্বারক লিপি পেশ করেছি।

বকেয়া বেতনের বিষয় তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান বলেন, গ্রাম পুলিশ সদস্যদের ইউনিয়ন পরিষদের অংশের বকেয়া বেতন পরিশোধ করতে হয় এক পার্সেন্ট এর টাকা থেকে এবং হাট-বাজারের ইজারা ৪১ পার্সেন্টের টাকা থেকে। তবে হাট-বাজারের ইজারার সম্পূর্ণ টাকা এখনো আদায় হয়নি। হাট-বাজারের টাকা আদায় হলে ওখান থেকে তাদের বকেয়া বেতনের টাকা পরিশোধ করা হবে।

মোঃ মেহেদী হাসান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর