এই কথা বললে দলে থাকা খেলোয়াড়দের অসম্মান করা হবে: তামিম

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ দল। অধিনায়ক তামিম ইকবালের প্রথম বিদেশ সফর এটি। উইন্ডিজদের বিপক্ষে সিরিজ দিয়ে অধিনায়কের যাত্রা শুরু করেছেন তামিম।

এদিকে দলে নেই সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজার মত অভিজ্ঞ ক্রিকেটার। তবে তাদের অনুপস্থিতি নিয়ে না ভেবে দলে যারা আছে তাদের নিয়েই এগিয়ে যেতে চান টাইগার অধিনায়ক। তাদের চাইলে দলে থাকা খেলোয়াড়দের অসম্মান করা হবে বলে মত তামিমের।

এ প্রসঙ্গে তামিম বলেন, তারা না থাকলেও আমাদের দলকে এখন তরুণ বলা যাবে না। কারণ দু-একজন বাদে সবাই তিন-চার বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। সবাই পূর্ণশক্তির দল চায়। কিন্তু আমাদের সাথে যারা আছে তারাই আমার কাছে গুরুত্বপূর্ণ।

তামিম আরও বলেন, এখন যদি আমি বলি দলে অমুক থাকা প্রয়োজন ছিল বা তমুক থাকলে ভালো হতো, তাহলে দলে থাকা খেলোয়াড়দের অসম্মান করা হয়।

তার নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা। নিউজিল্যান্ডে বাংলাদেশের রেকর্ড সুখতর নয়। এখন পর্যন্ত নিউজিল্যান্ডকে কখনোই তাদের মাটিতে হারাতে পারেনি বাংলাদেশ। এবার সেই রেকর্ড ভাঙতে চায় তামিমরা।

নিউজিল্যান্ডে জয়ের ব্যাপারে আশাবাদী তামিম। দলের সবাই যদি একসঙ্গে পারফর্ম করে তাহলে বাংলাদেশ যেকোনো দলকে হারাতে পারবে বলে মনে করছেন তামিম।

তিনি বলেন, ইনশাআল্লাহ জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। অবশ্যই বাংলাদেশ দলের এ সামর্থ্য আছে। আমরা যদি একসঙ্গে পারফর্ম করতে পারি তাহলে যেকোনো দলকেই হারাতে পারব। আমি এবং দলের সবাই এটা বিশ্বাস করে। আমরা সবাই আশাবাদী।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর