আলজাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা, আসামি হলেন ইলিয়াসও

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীকে নিয়ে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে আলোচিত প্রতিবেদন প্রকাশের দায়ে এবার যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টে মামলা দায়ের করা হয়েছে।

দেশটির মিশিগান অঙ্গরাজ্যের একটি কোর্টে সেখানকার বঙ্গবন্ধু কমিশন ও বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে মামলাটি দায়ের করেন ডক্টর রাব্বী আলম, শেরে আলম এবং রিজভী আলম নামে তিন আওয়ামী পন্থী ব্যক্তি। মামলাটি ফেডারেল কোর্টের সিক্স সার্কিট কোর্টের অধীনে দায়ের করা হয়েছে।

মামলার আবেদনে বলে হয়, ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরায় প্রচারিত তথ্যচিত্রে অসত্য এবং বানোয়াট তথ্য দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

দায়েরকৃত মামলায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস হোসেন ছাড়াও আসামি করা হয়েছে আল জাজিরা ইংরেজি, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্কস, ডেভিড বার্গম্যান, দেলোয়ার হোসেন, জুলকারনাইন সায়ের ও কনক সারোয়ারকে।

এ বিষয়ে মামলার বাদী ডক্টর রাব্বী জানান, ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে আল জাজিরাকে বয়কট ও বাংলাদেশের যে সম্মানহানী হয়েছে, তার ক্ষতিপূরণ আদায় করাও তাদের উদ্দেশ্য।

বারতাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর