বিএনপির সমাবেশকে ঘিরে নওগাঁ-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ

রাজশাহীতে বিএনপির সমাবেশে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজশাহী-নওগাঁ রুটে সব ধরণের বাস চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নওগাঁর বাস মালিক কর্তৃপক্ষ। কোনোরকম পূর্ব ঘোষণা ছাড়াই সোমবার (১ মার্চ) দুপুর থেকে তারা এই সিদ্ধান্ত কার্যকর করে। দুরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদেরকে।

এ বিষয়ে মাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকারী শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার (১ মার্চ) রাজশাহী মহানগরীতে সমাবেশের আয়োজন করেছে বিএনপি। সমাবেশের আগেই বিভিন্ন জায়গায় ঘটেছে গাড়ি ভাঙচুরের ঘটনা। তাই বড় ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ও ক্ষতি থেকে বাঁচতে আগে থেকেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে

এদিকে রাজশাহীর বাস মালিক কর্তৃপক্ষ কোনো পূর্ব ঘোষণা ছাড়াই মঙ্গলবার থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এমন আকষ্মিক সিদ্ধান্তে যাত্রীরা চরম বিপাকে পড়েছেন।

মঙ্গলবার (২ মার্চ) রাজশাহীতে বিভাগীয় সমাবেশ ডেকেছে বিএনপি। ধারণা করা হচ্ছে এই কারণেই রাজশাহীর সাথে সারা দেশের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

নওগাঁর মত রাজশাহীর পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের দাবি, বাস চলাচল করলে হামলার আশঙ্কা আছে। তাই শ্রমিকদের নিরাপত্তার কথা বিবেচনা করে তারা বাস চলাচল আপাতত বন্ধ করে দিয়েছেন। পরিস্থিতি বুঝে পরে তারা আবারও বাস চলাচলের সিদ্ধান্ত নেবেন।

এর আগে শনিবার (২৭ ফেব্রুয়ারি) খুলনায় সমাবেশ ডাকার পর সেখানের বাস মালিক কর্তৃপক্ষও একই কারণ দেখিয়ে ১৮ জেলার সাথে বাস চলাচল বন্ধ করে দিয়েছিল।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর