ধীরে ধীরে কমছে টিকা নেওয়া ব্যক্তির সংখ্যা

দেশে টিকা গ্রহীতার সংখ্যা ক্রমশ কমে আসছে। গত কয়েকদিন ধরে টিকা গ্রহণের জন্য নিবন্ধনকারী ও গ্রহীতার সংখ্যার গ্রাফ নিম্নমূখী আছে। টিকা গ্রহণে মানুষের অনীহা নাকি সচেতন সবাই টিকা নিয়েছে এই বিষয়টি এখনও স্পষ্ট নয়।

সোমবার (১ মার্চ) দেশে একদিনে ভ্যাক্সিন নিয়েছেন ১ লাখ ১৬ হাজার ৩০০ জন। ১৯ তম দিনে টিকা কম নিয়েছেন ১৮ তম দিনের চেয়ে প্রায় সাড়ে ৯ হাজার মানুষ।

সোমবার টিকা নেওয়া ব্যক্তিদের মাঝে ঢাকায় নিয়েছেন ২৪ হাজার ২০৫ জন। যার ফলে দেশে মোট টিকা গ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লাখ ২৬ হাজার ৮২৫ জন। এই সংখ্যার মাঝে পুরুষ আছেন ২০ লাখ ৮১ হাজার ৮১৬ ও নারী আছেন ১১ লাখ ৪৫ হাজার ৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানোর পাশপাশি আরও জানানো হয়, এই পর্যন্ত টিকা নিয়ে সামান্য প্বার্শ প্রতিক্রিয়া দেখা দিয়েছে ৭৫৪ জনের দেহে।

এছাড়া আরও জানা যায়, সোমবার বিকাল সাড়ে ৫টা নাগাদ টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৪৪ লাখ ১৩ হাজার ৮৯২ জন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি আনুষ্ঠিনকাভাবে করোনার টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সাধারণ মানুষকে গণহারে টিকা দেওয়া শুরু হয় ৭ ফেব্রুয়ারি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর