গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ: শামীম ওসমান

আওয়ামী লীগ এখন গাছের পাতায় পাতায় উল্লেখ করে শামীম ওসমান বলেন, এটা রাজনীতির জন্র খুব বিপজ্জনক। তবে এটা রাজনীতিবিদদের হাতে থাকলে ঠিক আছে। কিন্তু এটা যদি পেশা হযে যায় তবে খুব মারাত্বক।

সোমবার (১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনসে অনুষ্ঠিত পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি মনে করি প্রফেশনাল হিসেবে যারা আছেন তাদের সবচেয়ে বড় কাজ হচ্ছে আপনার প্রফেশনে আপনি সাকসেসফুল কি-না সেটা লক্ষ রাখা। আপনার ব্যাকগ্রাউন্ড কি সেটা দেখার দরকার নেই। শুধু একটা জিনিস দেখতে হবে যে, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি কি-না।

শামীম ওসমান বলেন, বাংলাদেশের রাজনীতিতে দুই ধরনের মানুষ আছেন। এক ধরনের মানুষ আবেগ দিয়ে রাজনীতি করেন। আরেক ধরনের মানুষ তাদের মাথার বুদ্ধি দিয়ে। যারা আবেগ দিয়ে করেন তাদের জন্য রাজনীতিটা খুব কঠিন হয়ে যায়।

হাদিসের বর্ণনা দিয়ে তিনি বলেন, আমি যদি অবৈধ কাজ করি আমার ছেলে মেয়েও হাশরের ময়দানে আমাকে চিনবে না। সুতরাং আমি এমপি, মন্ত্রী আমাদের এ সম্মান আল্লাহ দিয়েছেন। সব ধর্মই ভালো কথা বলে। কোনো ধর্ম খারাপ কথা শেখায় না। ভুল করার পরে যে নিজেকে সংশোধন করে নেন আল্লাহ তাকে বেশি পছন্দ করেন।

তিনি বলেন, দেশের চলমান ষড়যন্ত্রের কথা আমার চেয়ে আপনারা কম জানেন না। এই ষড়যন্ত্র শুধু সরকারের পতনের না। এটা রাষ্ট্রকে ধ্বংস করার। রাষ্ট্রের মধ্যে দেশের বাহিরে থেকে প্রতিনিয়ত আঘাত করা হচ্ছে। যাতে দেশটাকে তালেবান বানাতে পারে। আমাদের সচেতন থাকতে হবে দেশকে সুরক্ষা করতে হবে আমাদের কার‌ণ পরবর্তী প্রজন্ম এই দেশে থাকবে। যদি আপনারা ভালো কাজ করেন আপনাদের প্রশংসাকরব খারাপ কাজ করবেন আপনাদের বিরুদ্ধে কথা বলব। এখানে কোনো ছাড় হবে না। কারণ আল্লাহর কাছে আমাকে জবাবদিহি করতে হবে।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের কাছে মানুষ অনেক কিছু আশা করেন। তা পূরণ করবেন কী করবেন না আপনাদের ইচ্ছা।

অনুষ্ঠানে দায়িত্বপালনরত অবস্থায় মৃত্যুবরণকারী চার পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা ও আর্থিক সাহায্য প্রদান করা হয়। তারা হলেন প্রয়াত কনস্টেবল ইসমাইল হোসেন, মো. জাকির হোসেন, মো. আবু হোসেন ও মো. রনি আহমেদ।

পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। বক্তব্য দেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর