প্রেসক্লাবের সামনে সংঘর্ষ: ৫দিনের রিমান্ডে ১৩ ছাত্রদল নেতা

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। সোমবার (১ মার্চ) ঢাকা মহানগর অতিরিক্ত হাকিম আসাদুজ্জামান নূরের আদালত এই নির্দেশ দেন।

এর আগে আটককৃত নেতাকর্মীদেরকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত তাদেরকে ৫ দিন করে রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন।

রিমান্ডে আওয়ার আদেশ প্রাপ্ত ছাত্রদল নেতাকর্মীরা হলেন, শাহিরাজ, শফিকুল ইসলাম, মঞ্জুরুল আলম, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিচুর রহমান, খন্দকার অনিক, মাসুদ রানা, আহসান হাবিব ভূঁইয়া রাজু, আতাউর রহমান, কবির হোসেন, আবু হায়াত মো. জুলফিকার, আতিফ মোর্শেদ ও রমজান

দায়ের করা মামলা সূত্রে জানা যায়, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হয়ে কারাগারে মৃত্যুবরণ করা লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের সুপারিশের প্রতিবাদে রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুমতি ব্যতিত ছাত্রদল নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ আহ্বান করেন। সেখানে পুলিশ তাদেরকে বাঁধা দিলে বিক্ষুদ্ধ ছাত্রদল নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়ে হামলা চালায়। এরপর পুলিশ ও ছাত্রদলের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া।

এই ঘটনায় একইদিন রাতে শাহবাগ থানার এসআই পলাশ সাহা বাদী হয়ে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। অজ্ঞাত নামা ২০০-২৫০ জনকেও আসামি করা হয় হত্যাচেষ্টা, হামলা ও ভাঙচুর চালানোর মামলাটিতে। এখন পর্যন্ত এই মামলায় ১৩ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর