পাবনায় পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

পাবনা অঞ্চলের পুলিশ বাহিনীতে কর্মরত বিভিন্ন সময়ে জননিরাপত্তা এবং আইন শৃংখলা রক্ষায় জীবন উৎসর্গকারী সকল পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়ার ডে পালন করেছে পাবনা জেলা পুলিশ। সোমবার (১ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় চত্বরে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে প্রয়াত সকল শহীদ পুলিশ সদস্য স্মরণে স্মান প্রর্দশন করে পুস্পার্ঘ অর্পন করে পুলিশ সুপারসহ শহীদ পরিবারের সদস্যরা।

পরে জেলার সকল কর্মরত পুলিশ সদস্য ও প্রয়াত শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সকলকে সাথে নিয়ে একটি স্মরণ পদযাত্রা বের করা হয়। স্মরণ পদযাত্রাটি পাবনা পুলিশ সুপার কার্যালয় থেকে বের হয়ে পুলিশ লাইনস অডিটরিয়ামে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুলিশ লাইনস অডিটরিয়ামে আমন্ত্রিত অতিথিদের নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনাসভা ও শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান করা হয়।

পাবনা জেলা পুলিশ সুপার মোহিবুল ইসলম খানের সভাপতিত্বে সভায় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাইল রহিম লাল, পিবিআই’র পুলিশ সুপার ফজলে এলাহী, জেলা গোয়েন্দা শাখার পুলিশ সুপার থান মোহম্মদ রিজয়ান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমসহ জেলার সকল থানার অফিসারগন এসময় উপস্থিত ছিলেন।

১৯৭১ সালে পাবনায় পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে ২১ জন বিভিন্ন সময়ে কর্তকব্যরত অবস্থা ও করোনাকালীন সময়ে আরো ২৩ জন পুলিশ সদস্য শহীদ হন। এই ৪৪ জন পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানিয়ে পুলিশ সুপার কার্যালয়ে দেয়ালে স্থাপন করা হয়েছে শহীদদের ছবি দিয়ে পুলিশ মেমোরিয়াল ওয়াল।

মোঃ মাসুদ রানা/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর