জন্মদিনে বয়স বলে ফের বিতর্কে শহীদ আফ্রিদি

পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদির জন্মদিন আজ। কিন্তু জন্মদিনে নিজের বয়স নিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন আফ্রিদি। কেননা তার জন্মদিন নিয়ে দুই জায়গায় দুই রকমের তথ্য।

এর আগেও আফ্রিদির বয়স নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে আবারও সেই বিতর্ক উস্কে দিল আফ্রিদির টুইট। সেখানে তিনি জানান তার বয়স ৪৪।

টুইট বার্তায় ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়ে আফ্রিদি লিখেন, জন্মদিনে দারুণ সব শুভেচ্ছাবার্তার জন্য সবাইকে ধন্যবাদ। আজ ৪৪ হল। আমার পরিবার ও সমর্থকরা সবচেয়ে বড় সম্পদ।

কিন্তু অফিসিয়াল কাগজপত্র বলছে অন্য কথা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) রেকর্ডে আফ্রিদির বয়স ৪১, তার জন্ম ১ মার্চ ১৯৮০। এই হিসেবে তার বয়স দাঁড়ায় ৪১। কিন্তু আফ্রিদি নিজে জানান তার বয়স আজ ৪৪ হলো। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিতর্কের সৃষ্টি হয়েছে।

দেশের জার্সিতে ২৭ টেস্টে ১ হাজার ৭১৬ রানের পাশাপাশি ৪৮ উইকেট নিয়েছেন আফ্রিদি। ৩৯৮টি ওয়ানডে খেলে ৬ হাজার ৮৯২ রান করেছেন তিনি, উইকেট নিয়েছেন ৩৯৫টি। ৯৯টি টি-টোয়েন্টি খেলে ৯৪৪ রানের সঙ্গে ৯৮টি উইকেট শিকার করেন আফ্রিদি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর