সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে নোয়াখালীতে কালো পতাকা মিছিল

অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার এর নোয়াখালী প্রতিনিধি সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে কালো পতাকা মিছিল করেছে নোয়াখালীর স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

কালো পতাকা মিছিলটি সোমবার (১ মার্চ) সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের প্রাঙ্গণ থেকে শুরু করা হয়। এ মিছিলে জেলার সকল গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করে সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। কালো পতাকা মিছিলটি মাইজদী বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে আবার প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

মিছিলে অংশগ্রহণ করেন, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদার, দৈনিক যুগান্তর জেলা প্রতিনিধি মনিরুজ্জামান চৌধুরী, দৈনিক মানবজমিন স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, সময় টিভির নোয়াখালী প্রতিনিধি সাইফুল্লাহ কামরুল, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, দৈনিক যায়যায় দিন’র জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জু, দৈনিক দিশারী সম্পাদক আকাশ মো. জসিম, দৈনিক বণিক বার্তার জেলা প্রতিনিধি সুমন ভৌমিক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নোয়াখালী সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম মানিক ভূঁইয়া, ৭১ টিভির জেলা প্রতিনিধি মিজানুর রহমান প্রমূখ।

উপস্থিত সকল গণমাধ্যমকর্মীরা সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার না হওয়া পর্যন্ত সবাই একতাবদ্ধ হয়ে কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত শুক্রবার কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এই সংঘর্ষের ছবি ও ভিডিও ধারণ করায় খুব কাছ থেকে সাংবাদিকক মুজাক্কিরকে গুলি করা হয়। এসময় তিনি গুলিবিদ্ধ হলে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেলে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাংবাদিক মুজাক্কির।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর