আইপিএলের ভেন্যু নিয়ে আপত্তি জানাল ৩ দল

সবকিছু ঠিক থাকলে আগামী এপ্রিলে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। এবারের আসরের ম্যাচগুলো কেবল ৬ ভেন্যুতে অনুষ্ঠিত হবে বলে জানায়বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই)।

তবে আইপিএলের ভেন্যু নিয়ে আপত্তি জানিয়েছে রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। ভেন্যুগুলো হল- কলকাতা, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, আহমেদাবাদ ও মুম্বাই।

এদের মধ্যে আহমেদাবাদ কোনো দলের ঘরের মাঠ নয়। অন্যদিকে রাজস্থান, পাঞ্জাব ও হায়দ্রাবাদ ঘরের মাঠের সুবিধা পাবে না। আর তাই ভেন্যু নিয়ে আপত্তি জানিয়েছে তারা।

এ প্রসঙ্গে একজন ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তা বলেন, আমরা তিন দল খুবই বাজেভাবে ক্ষতিগ্রস্থ হবো। ঘরের মাঠে দলগুলো ভাল খেলে পাঁচ বা ছয়টি ম্যাচ জিতে। এরপর ঘরের বাইরে কিছু ম্যাচ জিতে প্লে অফ নিশ্চিত করে। এই পাঁচটি দল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্স) ঘরের সুবিধা পাবে। আমাদের সবগুলো ম্যাচ বাইরে গিয়ে খেলতে হবে।

এরই মধ্যে বিসিসিআইকে আনুষ্ঠানিকভাবে ভেন্যু নিয়ে আপত্তির কথা জানিয়েছে এই তিন ফ্রাঞ্চাইজি। তারা আগামী সপ্তাহে বিসিসিআইয়ের সঙ্গে যোগাযোগ করবে বলে জানা গেছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর