বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী জয়ী

বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা মেয়র নির্বাচিত হয়েছেন। তার ধানের শীষ প্রতীকে পড়েছে ৮২ হাজার ২১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীতা স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ জগ প্রতীকে পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট।

রোববার রাত পৌণে ৯টায় রিটার্নিং কর্মকর্তা বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ ফলাফল ঘোষণা করেন।

এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওবায়দুল হাসান ববির নৌকা প্রতীকে ২০ হাজার ৮৯ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মতিন হাত পাখা প্রতীক নিয়ে ৬ হাজার ১৯১ ভোট পেয়েছেন।

প্রায় ৭০ বর্গ কিলোমিটার আয়তনের বগুড়া পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৭৫ হাজার ৮৭০জন। মেয়র পদে ৪ জন, ২১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩০জন এবং ৭টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে আরও ৫০জন প্রতিদ্বন্দ্বীতা করেন।

রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, ২ লাখ ৭৫ হাজার ৮৭০জন ভোটারের মধ্যে ১ লাখ ৬৪ হাজার ৫৮৭ জন ভোট দিয়েছেন। তবে এদের মধ্যে ৫২৫জনের ভোট বাতিল হয়েছে।

তিনি আরও জানান, নির্বাচনে ৬০ দশমিক ৮৫ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

খালিদ হাসান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর