৩ ছাত্রদল নেতাকে তুলে নেওয়ায় মির্জা ফখরুলের উদ্বেগ

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ৩ নেতাকে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়া ও তাদেরকে আটকের বিষয়টি অস্বীকারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে বিএনপির সহ-দফতর সম্পাদক মো: তাইফুল ইসলাম টিপু প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল এই উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে তিনি বলেন, রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য আনিসুর খন্দকার অনিক, এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান এবং সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের কর্মী আতিক মোর্শেদকে টিএসসি এলাকা থেকে সাদা পোশাকধারী আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আটক করে নিয়ে যায়। কিন্তু আইন শৃঙ্খলা বাহিনী তাদেরকে আটকের বিষয়টি স্বীকার করছে না।

তিনি আরও বলেন, আটকের পর থানাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। এ নিয়ে তাদের পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকন্ঠায় রয়েছেন।

এধরণের ঘটনা কেবলমাত্র দুর্বিনীত দুঃশাসনেই ঘটে থাকে উল্লেখ করে ফখরুল বলেন, নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসনের কারণেই রাষ্ট্রসমাজে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। আইন শৃঙ্খলা বাহিনী এখন আইনের রক্ষক না হয়ে দেশবাসীর কাছে মূর্তিমান আতঙ্কে পরিণত হয়েছে। ভোটারবিহীন একদলীয় শাসনকে টিকিয়ে রাখতে আইন শৃঙ্খলা বাহিনী প্রাইভেট বাহিনীর মতো কাজ করছে। এই অরাজকতা মানুষ আর সহ্য করবে না। সংগ্রামী জনতা পথে-ঘাটে প্রতিরোধ গড়ে তুলতে এখন প্রস্তুতি নিচ্ছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমি অবিলম্বে আনিসুর খন্দকার অনিক, জুলফিকার জিসান এবং আতিক মোর্শেদকে জনসম্মুখে হাজির করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি জোর আহবান জানাচ্ছি।”

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর