“ওআইসি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে সব সময় আছে”

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে সব সময় আছে ওআইসি। ‘ওআইসি’ চায় রোহিঙ্গারা আত্মমর্যাদা ও সম্মানের সাথে মিয়ানমারে ফিরতে পারেন, সেজন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে বলে জানিয়েছেন ইসলামি সহযোগিতা সংস্থা ‘ওআইসি’র সহকারী মহাসচিব ইউসেফ আলডোবেয়া।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে কক্সবাজারের উখিয়ার মেগা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস এ যে মামলা চলছে ওই মামলায় রোহিঙ্গারা যাতে ন্যায় বিচার পান তার জন্য আইনি লড়াইয়ে সহযোগিতা করছে ওআইসি।

ওআইসি’র সহকারী মহাসচিব ইউসেফ আল দোবেয়ারের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল হেলিকপ্টারে যোগে এসে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এ সময় কুতুপালং ৪নং রোহিঙ্গা ক্যাম্পের ৭৬ জন মাঝিদের সাথে কথা বলেন প্রতিনিধি দল।

মতবিনিময় কালে রোহিঙ্গা নেতারাও তাদের দু:খ, দুর্দশার কথা তুলে ধরেন। অধিকার নিশ্চিত করে কেউ নিজেদের দেশে ফেরার কথা জানান। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৯সদস্য সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে ওআইসি’র প্রতিনিধি দল নোয়াখালীর ভাসানচরে (আশ্রয়ণ প্রকল্প-৩) আশ্রিত রোহিঙ্গাদের বর্তমান অবস্থা পরিদর্শন করেন এমনটি জানিয়েছেন উপ-প্রকল্পের পরিচালক কমান্ডার এম আনোয়ারুল কবির।

রফিক মাহমুদ/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর