ভোলায় টানা তৃতীয় বারের মতো পৌর মেয়র হলেন নৌকার মনির

ভোলা পৌরসভায় সারাদিন ভোট প্রয়োগের মাধ্যমে বিপুল ভোটে তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী মোহাম্মদ মনিরুজ্জামান মনির। তিনি ১৬ হাজার ৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

তাঁর নিকটতম বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী হারুন অর রশীদ ট্রুম্যান পেয়েছেন ২ হাজার ৩৪ ভোট। অপরদিকে ইসলামি আন্দোলন বাংলাদেশ এর মনোনীত হাত পাখা মার্কার মেয়র প্রার্থী আতাউর রহমান মমতাজী পেয়েছেন ১১শ ৮ ভোট।

কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডে মঞ্জুর আলম, ২নং ওয়ার্ডে মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডে সালাউদ্দিন লিংকন ৪ নং ওয়ার্ডে আসাদ হোসেন জুম্মান, ৫ নং ওয়ার্ডে এফরানুর রহমান, ৬নং ওয়ার্ডে ওমর ফারুক, ৭ নং ওয়ার্ডে ৮ নং ওয়ার্ডে হেলাল উদ্দিন, ৯নং ওয়ার্ডে মাইনুল ইসলাম শামীম নির্বাচিত হয়েছেন।

এদিকে সংরক্ষিত নারী কাউন্সিলরদের মধ্যে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী জোছনা ইয়াসমিন ৪,২৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী শামসুন্নাহার সোনিয়া ৪১৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী রাজিয়া সুলতানা ২৯১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

রবিবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪ টা পর্যন্ত ৯টি ওয়ার্ডে ১২২টি কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়। প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ বিজিবি, র‌্যাব ও কোস্টগার্ডসহ সকল আইন শৃঙ্খলাবাহিনীর তৎপরতা ছিল চোখে পরার মতো। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বায়িতে থেকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) ঝিনাইদহের মহেশপুরে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়। এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতির সংখ্যাও বাড়তে থাকে।

মো:অনিক/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর