জয়পুরহাট পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর জয়

৫ম ধাপে জয়পুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তাক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। তিনি ২৪ হাজার ৪৯০ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যক্ষ শামছুল হক পেয়েছেন ৪ হাজার ১৬১ ভোট।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলা নির্বাচন অফিস কনফারেন্স রুমে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, পীর সাহেব চরমোনাই মনোনীত বাংলাদেশ ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের জহুরুল ইসলাম পেয়েছেন ৪১২ ভোট, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের প্রার্থী হাসিবুল ইসলাম ১ হাজার ৫২৫ ভোট ও নারিকেল গাছ মার্কার প্রার্থী বেদারুল ইসলাম বেদিন পেয়েছেন ৫৫৮ ভোট।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জয়পুরহাট পৌরসভার ২২টি কেন্দ্রে ১৫৫টি কক্ষে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। জয়পুরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫২ হাজার ৪৭৩ জন। ভোটার মোট ভোট প্রয়োগ করেছেন ৩১২০২ জন এবং বাতিল হয়েছে ৫৬ ভোট। মোট ৫৯.৪৬ শতাংশ ভোট গ্রহণ সম্পূর্ণ হয়েছে।

এদিকে এ পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপি, এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ নানা অভিযোগ এনে পুনরায় নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি সমর্থিত ধানের শীর্ষ মার্কার মেয়র প্রার্থী অধ্যক্ষ শামছুল হক।

মিলন রায়হান/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর