সাভারে কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি কবরস্থান থেকে রাতের আঁধারে ১৬টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ি রণস্থল এলাকার একটি কবরস্থানে এ চুরির ঘটনা ঘটে।

এক নারীর মরদেহ দাফন করতে গেলে কঙ্কাল চুরির বিষয়টি নজরে আসে এলাকাবাসীর। পরে বিষয়টি আশুলিয়া থানায় অবহিত করেন তারা। পরে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এই ঘটনায় আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

এর আগে, শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় আশুলিয়ার শিমুলিয়া ইউপির রণস্থল জান্নাতুল বাকী কবরস্থান থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায় দূর্বৃত্তরা।

সরেজমিন শিমুলিয়ার রণস্থল জান্নাতুল বাকী কবরস্থানে গিয়ে দেখা যায়, ১৬টি কবরের উপর থেকে মাটি সরিয়ে কঙ্কাল নিয়ে যাওয়া হয়েছে। কবরগুলো খোড়া অবস্থায় রয়েছে। এসময় একটি কবর সম্পূর্ণ উন্মুক্ত দেখা গেছে, ভিতরে গলিত মরদেহের মাথা ও অন্যান্য হাড় পড়ে আছে।

ধারণা করা হচ্ছে, দূর্বৃত্তরা এই কবরের কঙ্কাল হয়তো নিয়ে যেতে পারেনি।

এসময় একটি বাঁশঝাড়ের নিচে দূর্বৃত্তদের ফেলে যাওয়া কাপড় ও এক জোড়া স্যান্ডেল, একটি বড় স্ক্রু ড্রাইভার এবং বেশ কয়েক প্যাকেট মিমি চকোলেট ও অন্য চকোলেট এর খোসা পড়ে থাকতে দেখা যায়। এছাড়া কঙ্কাল টেনে নেবার সময়ে ঘাসের উপরে কঙ্কালের বিভিন্ন অংশের টুকরা পড়ে থাকতে দেখা গেছে।

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজ বার্তা বাজারকে জানান, গত রাতের কোন এক সময়ে চোরেরা ওই কবরস্থানে প্রবেশ করে ১৬টি পুরাতন কবর থেকে ১৬টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়। ইউনিয়ন পরিষদে বিষয়টি এলাকাবাসী জানালে ইউনিয়ন পরিষদ থেকে লোক পাঠিয়ে কঙ্কাল চুরির সত্যতা পাওয়া যায়। এই ঘটনায় আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছে।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক ইউনুস বার্তা বাজারকে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং অভিযোগ পেলে বিষয়টির অধিকতর তদন্ত করা হবে।

বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর