কুড়িগ্রামে প্রতারণার দায়ে আল হামীমের ৩ কর্মকর্তা কারাগারে

কুড়িগ্রামে প্রতারণামূলক অর্থ আত্মসাতের মামলায় আল হামীম পাবলিক লিমিটেড নামের একটি ভূয়া কোম্পানির সাবেক ৩ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে কুড়িগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

রবিবার(২৮ ফেব্রুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত -৩ এর বিচারক ফারহানা সুলতানা তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাবেক ৩ কর্মকর্তা হলেন- মাওলানা আনিছুর রহমান, মাওলানা রেজাউল করিম এবং মাওলানা আছয়াদুর রহমান আপেল।

আদালত সুত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি আল হামীম কোম্পানির কর্মী ওমর ফারুক প্রতারণার অভিযোগে কুড়িগ্রামের উলিপুর থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন,আকষর্ণীয় মুনাফা দেয়ার কথা বলে এই ৩ কর্মকর্তা গ্রাহকের কাছ থেকে ৮০ লাখ টাকা আদায় করে। পরে মেয়াদ শেষে বিভিন্ন স্কীমে সদস্যদের জমাকৃত টাকার লাভের অংশ না দিয়ে এই ৩ কর্মকর্তা প্রতারণামুলকভাবে তা আত্মসাত করেন।

মামলা নথিভুক্ত হবার পর এই ৩ কর্মকর্তা গত ৭ ফেব্রুয়ারি আদালত থেকে অস্থায়ী জামিন নেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) আদালতে উপস্থিতির দিন ধার্য থাকায় সাবেক এই ৩ কর্মকর্তা পুনরায় জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট ইয়াছিন আলী বলেন,”আসামীরা গ্রামের সাদা-সিধে লোকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে, লভ্যাংশ দেবার নাম করে আত্মসাত করে,প্রতারণা করেন এসব গ্রাহকদের সাথে। এতে অনেক গ্রামীন নব-দম্পতিদের সংসার ভেঙে গেছে। আদালত আসামীদের বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহন করবে আশা করি।”

উল্লেখ্য,কুড়িগ্রাম এবং লালমনিরহাট জেলার ৩ হাজার গ্রাহকের কাছ থেকে ৮ কোটি ৮২ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যান আল হামীম নামের কোম্পানিটির এমডি এনামুল কবীর কহিনুর। এরপরও ভুয়া কোম্পানীটির সাবেক এই ৩ কর্মকর্তা নানা নামে-বেনামি কোম্পানি খুলে গ্রামের লোকজনের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করে আসছিলো। এসব বিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হবার পর জেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়। এরপর চলতি বছরের গত ৬ জানুয়ারি কুড়িগ্রাম জেলা প্রশাসন থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে দুই মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় নির্ধারণ করা হয়।

সুজন মোহন্ত/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর