তানভীরের ১৩ উইকেট, ইনিংস ব্যবধানে জিতলো বাংলাদেশ

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একমাত্র চারদিনের ম্যাচটি ২৩ রান ও ইনিংস ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন তানভীর ইসলাম।

আইরিশ ব্যাটসম্যানদের দাঁড়াতেই দেননি এই বাঁহাতি স্পিনার। প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের করা ১৫১ রানের জবাবে ৩১৩ রান করেছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৩৯ রানে অলআউট হয়ে যায় আইরিশরা। এতে ২৩ রান ও ইনিংস ব্যবধানে জয় পেয়েছে টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে আইরিশদের পক্ষে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন অধিনায়ক হ্যারি টাকার। এছাড়াও কার্টিস ক্যামফার ২২, স্টিফেন ডোহেনি ২০ ও মার্ক এডায়ার ১৪ রান করেন। বাকি কেউ দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি।

বাংলাদেশিদের পক্ষে তানভীর ইসলাম ২৮.৩ ওভারে ৫১ রান দিয়ে ৮ উইকেট শিকার করেন। এছাড়াও এবাদত হোসেন ২৭ রান দিয়ে ১ উইকেট শিকার করেন। ১৫ রান দিয়ে ১ উইকেট শিকার করেছেন সাইফ হাসান।

এর আগে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে ইয়াসির আলি ৯২, সাইফ হাসান ৪৯, মাহমুদুল হাসান জয় ৪২, তানজিদ হাসান ৪১, তৌহিদ হৃদয় ৩৬, শাহাদাত হোসেন ২০ ও আকবর আলি ১৯ রান করেন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর