ঈশ্বরগঞ্জে শপথ গ্রহণের ৫ দিন পর নব-নির্বাচিত কাউন্সিলরের মৃত্যু

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নব নির্বাচিত এক কাউন্সিলরের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে সাড়ে ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু রণ করে শহীদুল ইসলাম শহীদ (৫৮) নামের এই কাউন্সিলর (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

শপথ নেওয়ার মাত্র ৫ দিনের মধ্যে নব নির্বাচিত কান্সিলরের মৃত্যুতে শোক বইছে এলাকায়। রোববার (২৮ ফেব্রুয়ারি) পৌরসভার নতুন সভায় অংশ নেবার কথা ছিলো তারও।

ঈশ্বরগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছিলেন শহীদুল ইসলাম শহীদ। গত ৩০ জানুয়ারি নির্বাচনে টানা পঞ্চম বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন জনপ্রিয় এই নেতা। ১৯৯৭ সালে পৌরসভা সৃষ্টির পর থেকে তিনি সকল নির্বাচনে বিজয়ী হয়ে আসছিলেন। গত ২২ ফেব্রুয়ারি ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ে শপথ গ্রহণ করেন শহীদুল। তিনি পৌর সভার কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পৌর জাতীয় পার্টির সভাপতির দায়িত্বও পালন করছিলেন।

শপথ নেওয়ার পর রোববার পৌরসভার আনুষ্ঠানিক প্রথম সভা হবার কথা ছিলো। কিন্তু পঞ্চম বার নির্বাচিত হয়ে পৌরসভায় দায়িত্বগ্রহণের আগের রাতেই মৃত্যু হয়েছে তাঁর।

নিহতের ভগ্নিপতি ফেরদৌস কোরাইশী টিটু বলেন, রাত ১২ টার দিকে বুকে ব্যথা অনুভব করলে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হলে সাড়ে ১২ টার দিকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

তিনি আরো বলেন, মৃত্যুর সময় স্ত্রী ও এক মেয়েসহ বহু স্বজন রেখে গেছেন। শহীদুল ইসলামের দাদা মারফত আলী মিয়া ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ও প্রতিশযশা ব্যক্তি ছিলেন। ছোট ভাই হারুন অর রশিদ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

রোববার জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

তাঁর আকস্মিক মৃত্যুতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য মো. ফখরুল ইমাম গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আরিফুল হক/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর