মশাল মিছিলে আটকদের নামে ‘পুলিশ হত্যাচেষ্টা’ মামলা

ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে থাকা অবস্থায় মৃত্যুবরণ করা লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) শাহবাগে আয়োজিত মশাল মিছিল থেকে আটক করা হয় ৭ জনকে। তাদের নামে পুলিশ হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) মামলাটি দায়ের করেছেন শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া।

গ্রেফতার সাতজন হলেন আমজিন হায়দায় (২২), নজিব আমিন চৌধুরী (২৭), তানজিমুর রহমান (২২), আকিব আহমেদ (২২), আরাফাত (২৬), নাজিফা জান্নাত (২৪) ও জয়তী চক্রবর্তী (২৩)।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) তাদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। তবে আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। গ্রেফতারকৃতদের আইনজীবীদের আবেদনের ভিত্তিতে রিমান্ড আবেদন বাতিল করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে তিন কার্যদিবসের মধ্যে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। একইসাথে তাদের জামিন আবেদনের শুনানির জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর