৭৫ বছর বয়স-আজ আছি, কাল নেই: প্রধানমন্ত্রী

যে কেউ যেকোনো সময় মারা যেতে পারে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি তো আছি, ৭৫ বছর বয়স—আজ আছি, কাল নেই। হায়াত-মউত কে বলতে পারে?

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে করোনার টিকা নিবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি সবাইকে টিকা দেওয়ার চেষ্টা করবেন উল্লেখ করে এই মন্তব্য করেন।

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করা উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গণভবন থেকে অনলাইনে তিনি সরাসরি সংযুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, আমি টিকা অবশ্যই নেব। তবে আমার দেশের মানুষের কত শতাংশ মানুষকে দিতে পারলাম সেটা আগে আমি দেখতে চাই। আমার একটা টিকার জন্য যদি আরেকটা মানুষের জীবন বাঁচে সেটাই তো সব থেকে বড় কথা।

তিনি বলেন,ইতোমধ্যে আমি নির্দেশ দিয়েছি আরও ৩ কোটি ডোজ কেনার জন্য। আমরা ইতোমধ্যে ব্যবস্থা নিচ্ছি, যাতে করে আমাদের যেটা আছে প্রথম ডোজ দেওয়ার সঙ্গে সঙ্গে দ্বিতীয় ডোজ আমরা দেওয়া শুরু করব। আবার যেন হাতে এসে যায়, একটা মানুষও এই টিকা থেকে বাদ না যায়, তার ব্যবস্থা আমরা নিচ্ছি।

তিনি আরও বলেন, কোনো দেশ যদি উৎপাদন করতে না পারে প্রয়োজনে আমাদের দেশ উৎপাদন করতে পারবে। আমি আমাদের বিভিন্ন ওষুধ কোম্পানিকে বলেছি—কারা কারা এটা করতে পারবে তার জন্য প্রস্তুত থাকা এবং এখানে ‘সিড’ যাতে আনা যায় তার ব্যবস্থা করা যায় কিনা সেটাও আমরা এখন দেখছি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর