২০২৪ সালে জানা যাবে শেখ হাসিনা নির্বাচন করবেন কি না

২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশ নিবেন কি না তা তখনই যাবে বলে তিনি জানিয়েছেন। তবে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য আগামী ২০২৬ সাল পর্যন্ত বর্তমান উন্নয়নের মান ধরে রাখতে হবে বলে তিনি মনে করেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়জিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ গ্র্যাজুয়েশন সম্পন্ন করবে। এই অর্জনকে যদি ধরে রাখাটাই চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জগুলো কিভাবে মোকাবিলা করতে পারি, আমরা সেই প্রস্তুতি নিচ্ছি। ২০২৪ সাল থেকে ২০২৬ সাল পর্যন্ত উন্নয়নশীল দেশ হিসেবে প্রয়োজনীয় সূচকগুলো ধরে রাখতে হবে। আর সেই চ্যালেঞ্জ নিতে যা যা করা দরকার, আমি করতে প্রস্তুত।

তিনি বলেন, ২০২৬ সাল পর্যন্ত উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য মান ধরে রাখতে হবে। এজন্য আমাদের সামনে আসা চ্যালেঞ্জ মোকাবিলে করতে আমরা প্রস্তুত। ২০২৪ সালের নির্বাচনে আসব কি না সেটার উত্তর এই কথার মধ্যেই আছে।

তিনি আরও বলেন, এই বাংলাদেশে এমন মানুষ ছিল, যাদের কোনো আশা-ভরসা নেই, হাত পেতে চলতে হয়। তাদের জন্য আমরা ঠিকানার ব্যবস্থা করে দিয়েছি। মুজিববর্ষে এটিই সবচেয়ে বড় কাজ। ওই ঠিকানাই তার অর্থনৈতিক কর্মকাণ্ডের ক্ষেত্র হিসেবে কাজ করবে।

গণভবণ প্রান্তে প্রধানমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন তার ছোট বোন শেখ রেহানা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বারতাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর