নিউ ইয়র্কে টাইমসে মুশতাকের গায়েবানা জানাজার খবর

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হয়ে কারাগারে মৃত্যুবরণ করা লেখক মুশতাকের গায়েবানা জানাজার আয়োজন করেছিল বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) আয়োজিত এই গায়েবানা জানাজায় ছাত্র অধিকার ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

শাহবাগের এই গায়েবানা জানাজা নিয়ে যুক্তরাষ্ট্রের অন্যতম গণমাধ্যম ‘দি নিউ ইয়র্ক টাইমসে’ সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে ডিজিটাল নিরাপত্তা আইনকে মতবিরোধ নিয়ন্ত্রণে ব্যবহার করা হচ্ছে বলে উল্লেখ করা হয়।

‘সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখায় বাংলাদেশি লেখকের কারাগারে মৃত্যু’ শিরোনামের ওই খবরে বলা হয়, লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে ডিজিটাল নিরাপত্তা আইনটি নতুন উদ্বেগের জন্ম দিয়েছে।

আরও বলা হয়, দেশটির সরকারের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টের কারণে প্রায় এক বছর ধরে আটকে থাকা একজন বাংলাদেশী লেখক কারাগারে মারা গেছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন কারাগারে থেকে গত বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) মৃত্যুবরণ করেন আলোচিত লেখক মুশতাক আহমেদ। তার মৃত্যুর প্রতিবাদে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর শাহবাগে গায়েবানা জানাজার আয়োজন করে।

সেখানে ছাত্র অধিকারে পরিষদের নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জুনায়েদ সাকি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজিম উদ্দিন খান, রাষ্ট্রচিন্তার হাসনাত কাইয়ুম, সাংবাদিক ফারুক ওয়াসিফ প্রমুখ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর