ইয়াসিরের ৮ রানের আক্ষেপ, ৩১৩ রানে অলআউট বাংলাদেশ

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একমাত্র চারদিনের ম্যাচের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে বাংলাদেশ ইমার্জিং দল। আয়ারল্যান্ডকে ১৫১ রানে অলআউট করে বাংলাদেশ ১ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছিল।

দলীয় ১৩৩ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। গ্রাহাম হিউমের বলে উইকেটের পেছনে লরকান টাকারের হাতে ধরা পড়ে ফিরেন অধিনায়ক সাইফ হাসান। ১ রানের আক্ষেপ নিয়ে ৪৯ রান করে ফিরেন তিনি। ১২৭ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৯ রানের ইনিংস খেলেন তিনি।

সাইফের বিদায়ের পর ফেরেন মাহমুদুল হাসান জয়ও। তিনি গ্যারেথ ডেলানির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন। ৭৭ বলে ৬ চারে ৪২ রানের ইনিংস খেলেন জয়।

দ্রুত দুই উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন ইয়াসির চৌধুরী রাব্বি ও তৌহিদ হৃদয়। ওয়ানডে মেজাজে খেলতে থাকেন ইয়াসির। সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ৮ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় তাকে। ১১৫ বলে ৮ চার ও ৫ ছয়ে ৯২ রান করে ফিরেন তিনি।

এর আগে ৩৬ রান করে ফিরেছিলেন হৃদয়। লোয়ার মিডিল অর্ডারে শাহাদাত হোসেন ও আকবর আলীর ব্যাট থেকে আসে যথাক্রমে ২০ ও ১৯ রান। শেষের দিকে আর কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেনি।

এর ফলে ৩১৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ ইমার্জিং দল। ১৬২ রানের লিড নিয়েছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের হয়ে মার্ক এডায়ার, গ্রাহাম হিউম ৩টি করে, জনাথান গার্থ ২টি, হ্যারি টাকার ও গ্যারেথ ডিলানি ১টি করে উইকেট শিকার করেন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর