জয়পুরহাটে শেষ হয়েছে নির্বাচনী প্রচারণা, ভোট কাল

পঞ্চম ধাপের জয়পুরহাট পৌরসভা নির্বাচনে শেষ হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণার কাজ। রোববার(২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডে টানা ভোটগ্রহণ চলবে।

এবার পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

জয়পুরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই করছে ৫ প্রার্থী। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক (নৌকা), বিএনপি মনোনীত জয়পুরহাট জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ সামছুল হক (ধানের শীষ), পীর সাহেব চরমোনাই মনোনীত ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মাওঃ ডাঃ মুহাঃ জহুরুল ইসলাম,(হাত পাখা) মার্কা , সতন্ত্র প্রার্থী হাসিবুল আলম (জগ) মার্কা ও বেদারুল ইসলাম বেদিন (নারিকেল গাছ) মার্কায় নির্বাচন করছেন।

এছাড়াও জয়পুরহাট পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়াই করছে ৭০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে লড়াই করছে আরো ১৭ জন প্রার্থী।

নির্বাচন অফিসের সূত্রে জানা গেছে, এবারেও নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জয়পুরহাট পৌরসভা নির্বাচনে মোট ৫২ হাজার ৪শ ৭৩জন ভোটার তাদের ভোট প্রয়োগ করে মেয়র এবং কাউন্সিলরদের নির্বাচিত করবে। এবার পুরুষ ভোটার ২৫ হাজার ৬১৭জন ও মহিলা ভোটার ২৬ হাজার ৮৫৬ জন।

বিভিন্ন ভোট কেন্দ্র এবং এলাকা ঘুরে দেখা গেছে, গতকাল শেষ নির্বাচনী প্রচার প্রচারণা হওয়ায় রাতেই পুরো পৌরসভায় ছেয়ে গেছে পোস্টার। এ যেনো এক পোষ্টারের মেলা। এতেই জানান দিচ্ছে কাল পৌরসভা নির্বাচন। বর্তমানে প্রচার বন্ধ থাকলেও এলাকার মোড়ে মোড়ে চলছে নির্বাচনী নানান আলোচনা সমালোচনা।

রিফাত আমিন রিয়ন/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর