কোথায় আছে অং সান সু চি জানে না তার দল!

গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেতারা অভিযোগ করে বলেছেন, অং সান সু চিকে তার নেপিডোর বাড়ি থেকে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

এনএলডির নেতাদের বরাত দিয়ে দ্য মিয়ানমার নাউ ওয়েবসাইটে এ খবর প্রকাশ করা হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে সু চির দলকে উৎখাত করে ক্ষমতার দখল নেয় দেশটির সেনাবাহিনী। তারপর থেকে সু চিকে রাজধানী নেপিডোতে তার নিজ বাড়িতেই গৃহবন্দি করে রাখা হয়েছিল।

এখন এনএলডির জ্যেষ্ঠ নেতারা দাবি করছেন, সু চিকে তার বাড়ি থেকে অন্য কোথায় নিয়ে যাওয়া হয়েছে। বলেন, ‘‘তাকে কোথায় রাখা হয়েছে সে সম্পর্কে আমরা কিছুই জানি না।”

মিয়ানমার পুলিশ এরই মধ্যে সু চির বিরুদ্ধে ‘অবৈধপথে ওয়াকি-টকি আমদানি এবং বেআইনি যোগাযোগের জন্য সেগুলো নিজের কাছে রাখার’ এবং ‘নেচারাল ডিজাস্টার ল’ লঙ্ঘনের অভিযোগ দায়ের করেছে। গত ১৬ ফেব্রুয়ারি ভিডিও কলের মাধ্যমে সু চিকে আদালতে উপস্থাপনও করা হয়।

আগামী সোমবার (১ মার্চ) সু চিকে পুনরায় আদালতে উপস্থাপন করার কথা। এদিকে, সু চির এক আইনজীবীর অভিযোগ তাকে সু চির সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হচ্ছে না।

আইনজীবী খিন মাউং জাউই বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, যেহেতু সু চির সঙ্গে তাকে দেখা করতে দেওয়া হচ্ছে না। তাই তিনি সোমবারের পরবর্তী শুনানির জন্য ঠিকঠাক মত প্রস্তুতি নিতে পারছেন না।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর