কোহলিদের জুতা বদলে খেলার পরামর্শ সাবেক অধিনায়কের

ভারত-ইংল্যান্ড মধ্যকার একমাত্র দিবা-রাত্রির টেস্টে দুই দেশের ব্যাটসম্যানরাই স্পিনের বিরুদ্ধে ধরাশায়ী হয়েছে। মাত্র দু’দিনেই ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে ভারত। ১০ উইকেট জয় পেয়েছে ভারত।

প্রথম ব্যাট করতে নেমে ১১২ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৪৫ রানে অলআউট হয়ে যায় ভারত। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮১ রান করে ইংলিশরা। কোনো উইকেট না হারিয়ে ৪৯ রান তুলে জয় নিশ্চিত করে ভারত।

ব্যাটসম্যানদের শোচনীয় পারফরম্যান্স দেখে হতাশ হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। এমনকি তিনি ব্যাটসম্যানদের জুতায় স্পাইক লাগানো নিয়ে প্রশ্ন তোলেন।

টুইট বার্তায় তিনি লিখেন, আহমেদাবাদ টেস্টে ব্যাটসম্যানদের ব্যর্থতা দেখে হতাশ। এই ধরনের খটখটে পিচে সাফল্য পাওয়ার রাস্তা হল শট নির্বাচন এবং পায়ের সঞ্চালন। সেখানে ব্যাটসম্যানেরা স্পাইক লাগানো বুট পরে কেন ব্যাট করতে নামছে, তা দেখেই অবাক হয়েছি। এ ক্ষেত্রে রাবার সোলের জুতা পরে ব্যাট করলে ক্রিকেটারের সমস্যা হয় না।

তিনি আরও বলেন, কঠিন পিচে রাবারের সোলের জুতা পরে অনেক ব্যাটসম্যানকেই আমি দুর্দান্ত সাফল্য পেতে দেখেছি। তবে অনেকেই হয়তো বলতে পারেন এ ক্ষেত্রে রান নেওয়ার সময় পা পিছলে পড়ে যেতে পারে ব্যাটসম্যানরা। জবাবে আমি বলবো, উইম্বলডনে সব টেনিস খেলোয়াড় কিন্তু রবারের সোলের জুতো পরেই খেলেন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর