মশাল মিছিলে পুলিশের লাটিচার্জের প্রতিবাদে বিক্ষোভের ডাক

দেশের আলোচিত লেখক মুশতাকের কারাগারে মৃত্যুর প্রতিবাদ মিছিলে পুলিশের লাটিচার্জে প্রগতিশীল ছাত্র জোটের অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। তারা সাবি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। পুলিশের এই লাটিচার্জের প্রতিবাদে শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিক্ষোভ করবে নেতাকর্মীরা।

এর আগে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মুশতাকের মৃত্যুকে রাষ্ট্রীয় হত্যাকাণ্ড বলে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় মশাল মিছিল বের করে নেতাকর্মীরা। সেখানে পুলিশ বাঁধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। টিয়ারশেল ও লাটিচার্জে আহত হয় ১৫ জন। আটক করা হয়য় ৩ নেতাকর্মীকে।

এর প্রতিবাদে শনিবার দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল্কের ডাক দিয়েছেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক আল কাদেরী জয়।

এই ছাত্র নেতা জানান, আমরা যখন পাবলিক লাইব্রেরির সামনে যাই। তখন পুলিশ আমাদের বাধা দেয়। কিছু বুঝে ওঠার আগেই আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় নারী কর্মীদের লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ তার।

এছাড়া গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সহ-সভাপতি ছায়েদুল হক নিশান বলেন, এ ঘটনায় ১০-১৫ আহত হয়েছে। তিনজনকে পুলিশ আটক করেছে। আহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তাদের মধ্যে একজনের নম রাজেস্বর দাস গুপ্ত, এ্যানি চৌধুরী, নিতু, সাদ।

তবে নেতাকর্মীদের ওপর পুলিশ কোনো হামলা করেনি দাবি করে পুলিশের রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান বলেন, আন্দোলনকারীদের হামলায় পুলিশের ১০-১২ জন সদস্য আহত হয়েছে। আন্দোলনকারীদের নিক্ষেপ করা ইট-পাটকেল আমি নিজেই আহত হয়েছি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর