ফেসবুকে বিরোধিতা করে কিছু লিখলেই সরকারের ইজ্জত চলে যায়: নুর

ফেসবুকে বিরোধীতা করে কিছু লিখলেই বর্তমান সরকারের মান-ইজ্জত চলে যায় বলে মন্তব্য করেছেন ডাকসির সাবেক ভিপি ও কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেতা নুরুল হক নুর।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় লেখক মুশতাক আহমদের মৃত্যুর সঠিক তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে আয়োজিত এক নাগরিক সমাবেশে বক্তৃতাকালে তিনি এসব মন্তব্য করেন।

নুর বলেন, এ দেশের এমপি-মন্ত্রীরা কী এমন হয়ে গেলেন যে তাদের বিরুদ্ধে দুই-চারটা কথা বললেই তাদের মানহানির ঘটনা ঘটে। আমি জিজ্ঞেস করতে চাই, ফেসবুকে দু’চার লাইন লিখলে আপনাদের ইজ্জত চলে যায়, আসলে আপনাদের ইজ্জত আছে?

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যেটিকে সরকার একটি অস্ত্র হিসেবে ব্যবহার করছে ভিন্ন মতের মানুষের দমন-পীড়নে। আপনি কথা বলবেন, লিখবেন, প্রত্যেকটা জায়গায় সেই ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে আপনার কণ্ঠকে রুদ্ধ করার চেষ্টা করা হচ্ছে। আজকে কেউই আর নিরাপদ নাই এই সরকারের কাছ থেকে।

তিনি আরও বলেন, কখনো হাতুড়ি দিয়ে, কখনো হেলমেট দিয়ে, কখনো পুলিশ দিয়ে, কখনো ছাত্রলীগ দিয়ে, কখনো যুবলীগ দিয়ে, যারাই সরকারের বিরুদ্ধে কথা বলছে, তাদেরকেই এই নির্যাতন-নিপীড়নের মধ্য দিয়ে যেতে হচ্ছে। বিভিন্ন সময়ে দমন-পীড়ন হয়েছে, সামরিক শাসনামলেও হয়েছে। কিন্তু বর্তমান সরকার সামরিক শাসনকেও অতিক্রম করে গেছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর