দুপুরের আগেই সারাদেশে সড়কে প্রাণ হারালেন ২০ জন

দেশের বিভিন্ন এলাকায় শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন। এদের মাঝে সিলেটে ৯ জন, বগুড়ায় ৬ জন, বরিশালে ২ জন ও হবিগঞ্জ, চুয়াডাঙ্গা এবং শেরপুরে এক জন করে প্রাণ হারিয়েছেন।

সিলেট- সিলেটের বিশ্বনাথে শুক্রবার সকাল ৯ টার দিকে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেস নামের দু’টি দ্রুত গতির বাসের মুখোমুখি সংঘর্ষে ৯ জন নিহত হয়েছেন। এসময় আহত হন আরও অর্ধশতাধিক মানুষ। দুর্ঘটনাস্থলেই ৪ জন মারা যাওয়ার পাশাপাশি হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও ৫ জন।

নিহতরা হলেন, দুর্ঘটনা কবলিত বাস এনা পরিবহনের চালক জেলার ওসমানীনগর উপজেলার ধরখা এলাকার মঞ্জু মিয়া (৩৮), বাসের সহকারী একই এলাকার জাহাঙ্গীর হোসেন (৩০), বাসের সুপারভাইজার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বাসিন্দা সালমান (২৫), সিলেট ইউমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. ইমরান খান (৩৮), ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন (৫), ঢাকার সাগর (১৯), ও সিলেট নগরীর শাহ কামাল (৪৫)।

বগুড়া- শুক্রবার সকালে বগুড়ার শাহজাহানপুর এলাকায় বাসের চাপায় সিএনজি চালিত অটোরিকশার ৪ আরোহী নিহত হয়েছেন। এখন পর্যন্ত তাদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

তবে শাহপজাহানপুর থানার এসআই মিজানুর রহমান জানিয়েছেন, নিহতদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় বাসের হেল্পার ও চালক পালিয়ে গেলেও বাসটিকে জব্দ করা হয়েছে।

দুপুরের দিকে জেলার দুঁপচাচিয়ায় ট্রাকের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার চালকসহ নিহত হয়েছেন ২ জন। নিহতরা হলেন, উপজেলার বেলহালী গ্রামের ফজলুর রহমানের ছেলে মুক্তার হোসেন (৩৫) ও মোরগ্রামের আব্দুল কাদেরের ছেলে রবিউল ইসলাম (৩২)।

বরিশাল- সকালের দিকে বরিশালে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে শরীফ শেখ (২০) নামে একজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত শরীফ শেখ ফরিদপুরের ভাঙ্গা এলাকার বাসিন্দা। এই দুর্ঘটনায় অপর আহত আলামিনকে (২১) উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তিনিও মারা যান। তিনিও একই এলাকার বাসিন্দা।

হবিগঞ্জ- সকাল সাড়ে ১০টার দিকে হবিগঞ্জে বাসের চাপায় আবেদুর রহমান সোহাগ (১৮) নামে এক ব্যাটারিচালিত ইজিবাইকচালক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন যাত্রী।

চুয়াডাঙ্গা- সকালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পাখিভ্যান (ব্যাটারি চালিত ভ্যান) উল্টে শিপন আলী (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দু’জন। শিপন আলী আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়ার ইদ্রিস আলীর ছেলে।

শেরপুর- সকালে শেরপুর পৌর শহরের চাপাতলি এলাকায় সার্কিট হাউজের সামনে ট্রাকচাপায় আমেনা পারভিন (৪০) নামে এক নারী পথচারীর মৃত্যু হয়েছে। আমেনা নূরে আলম সিদ্দিকের স্ত্রী ও পৌরসভার বাগরাকসা মহল্লার বাসিন্দা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর