মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি করে তার মৃত্যুর কারণ বের করা হবে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের ষোলশহর দুই নম্বর গেট এলাকায় নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিন এসব কথা বলেন।

একজন লেখকের মৃত্যু কারাগারে কেন হলো-এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুশতাক আহমেদ এর আগেও দু একবার তার লেখনিতে আইনশৃঙ্খলা কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। এজন্য তার বিরুদ্ধে অনেকেই মামলা করেছিলেন। সম্প্রতি ২০২০ সালে যে মামলাটি হয়েছিল সে মামলায় তিনি কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন।

মন্ত্রী বলেন, সব মৃত্যুর ব্যাপারে তদন্ত কমিটি হয়। একটা অস্বাভাবিক মৃত্যু বলুন বা স্বাভাবিক মৃত্যু বলুন। এমন ঘটনায় নানা প্রশ্ন আসে। সেজন্য সকল মৃত্যুর ঘটনায় কারাগারে হোক বা এক্সিডেন্ট হোক, একটা পোস্টমর্টেম হয়। পোস্টমর্টেমের পর সঠিকভাবে আমরা বলতে পারব কেন এই মৃত্যুটা হয়েছে। প্রয়োজনে তদন্ত কমিটি করব। কালকে তো হল, নিশ্চয় এটার ব্যবস্থা আমরা করতে পারব।

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় বিচারের মুখে থাকা মুশতাক আহমেদ কারাবন্দি অবস্থায় বৃহস্পতিবার মারা যান। এই মৃত্যু নিয়ে রহস্যের দানা বেঁধেছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর