দুই দিন পর বাইরের মুখ দেখতে পেলো টাইগারর

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে আছে বাংলাদেশ দল। প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২০ মার্চ। কিন্তু তার ২৪ দিন আগেই সেখানে যেতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে। কারণ, টাইগারদের থাকতে হবে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে। কিন্তু কোয়ারেন্টিনের মাঝে নিউজিল্যান্ড সফরে প্রায় ৪৮ ঘন্টা অতিবাহিত হবার পর বাইরে বেরোনোর সুযোগ হয়েছে টাইগারদের।

আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে রুম কোয়ারেন্টাইন থেকে বের হয়েছেন প্রত্যেকে। সবার করোনা টেস্ট রেজাল্ট নেগেটিভ আসায় বাইরে হেঁটেছেন সবাই শারীরিক দুরত্ব বজায় রেখে।

করোনা মহামারির পর এই প্রথম বিদেশ সফরে গিয়ে কোয়ারেন্টাইনে থাকার অনুভূতি নিয়ে পেসার তাসকিন আহমেদ বলেন, আসলে এ রকম আইসোলেশন একটা আলাদা অভিজ্ঞতা। এর আগে এভাবে কখনো সময় কাটানো হয়নি। প্রায় ৪৮ ঘণ্টা পর আমরা ৩০-৪০ মিনিটের জন্য ২ মিটার দূরত্ব বজায় রেখে হাঁটার সুযোগ পেয়েছি, এখন আবার রুমে চলে এসেছি। টানা দুই দিন এক দম রুমে বন্দি থাকার পর এখন ভালো লাগছে।

তিনি জানান, প্রথম করোনা পরীক্ষায় সবার নেগেটিভ আসার পরে আমাদের হাঁটতে দিয়েছে। তো আরও কিছু টেস্ট বাকি আছে। এর পর ইনশাআল্লাহ আল্লাহ চাইলে আমরা অনুশীলন শুরু করতে পারবো। তো সব মিলিয়ে আলাদা অনুভূতি। চাইবো যত দ্রুত অভিজ্ঞতাটা শেষ হোক, ততোই ভালো।

আইসোলেশনে সময় কীভাবে কাটছে জানতে চাইলে তিনি বলেন, সময় কাটছে আসলে পরিবারের সঙ্গে কথা বলে (ফোনে), সিনেমা দেখে। বিসিবি থেকে আমাদের কিছু শরীরচর্চারও ব্যবস্থা করে দিয়েছে। কিছু ব্যান্ডস আর সাইক্লিংয়ের জন্য দেয়া হয়েছে। কিছু কাজ দেয়া হয়েছে যে রুমে যেসব শরীরচর্চা করা সম্ভব, সেগুলো করার জন্য। তো সবমিলিয়ে এভাবেই সময়টা কেটে যাচ্ছে।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর