ময়নাতদন্তের পর জানা যাবে মুশতাকের মৃত্যুর প্রকৃত কারণ

আলোচিত ও কারান্তরীন লেখক মুশতাকের মৃত্যুর কারণ ময়নাদতদন্তের পর জানা যাবে বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম পুলিশ সুপারের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারাগারে কারো মৃত্যু হলে তদন্ত কমিটি গঠন করে রিপোর্ট দেয়া হয়। লেখক মুশতাক আহমেদের বিষয়টিতেও তদন্ত কমিটি গঠন করা হবে।

এর আগে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে র‍্যাবের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারান্তরীন লেখক মুশতাক আহমেদ কাশীমপুর কেন্দ্রীয় কারাগারে মারা যান।

কারা কর্তৃপক্ষের মতে, মুশতাক আহমেদ কারাগারে মাথা ঘুরে পড়ে যান। সেখান থেকে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সংশ্লিষ্ট চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অনলাইনে লেখালেখিতে বেশ সক্রিয় মুশতাককে করোনা সংকট চলাকালে ২০২০ সালের ৬ মে গ্রেফতার করে র‍্যাব। একইসাথে গ্রেফতার করা হয় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকেও। তাদের নামে দায়ের করা হয় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর