সপ্তাহ ঘুরতেই সোনালি মুরগির দাম বেড়েছে কেজিতে ১০০ টাকা

সম্প্রতি বাজারে ভোজ্যতেলের দাম বেড়েছে লাগামহীব ভাবে। তার ওপর এখন দাম বেড়েছে মুরগিতেও। মাত্র এক সপ্তাহের ব্যবধানেই সোনালি মুরগির কেজি প্রতি দাম বেড়েছে ১০০ টাকা।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, মুরগি বিক্রি হচ্ছে চড়া দামে। নিম্ন আয়ের মানুষের দৈনন্দিন খাবারের আমিষের বড় একটা উৎস ব্রয়লার ও সোনালি মুরগি। কিন্তু এই দুই জাতের মুরগির দামও চলে যাচ্ছে নাগালের বাইরে। গত সপ্তাহে যেখানে সোনালি মুরগি দাম ছিলো কেজি প্রতি ২০০ টাকা কিন্তু মাত্র এক সিপ্তাহের ব্যবধানে এখন বাম ১০০ টাকা বেড়ে ৩০০ টাকা। কেজিতে ১০ টাকা বেড়ে ব্রয়লার মুরগি মিলছে ১৬০ টাকায়। আর দেশি মুরগি ৪৫০ থেকে ৪৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ছিল ৪০০ টাকা। বিক্রেতারা নানা অজুহাত দিলেও ক্রেতারা স্বস্তি পাচ্ছে না।

এদিকে, সরকারিভাবে নির্দেশনা দিলেও তেলের দাম চড়া বাজারে। ৫ লিটার বোতলজাত তেল বিক্রি হচ্ছে ৫৯০ থেকে ৬২০ টাকায়। এতে ভোক্তাদের নয়, ব্যবসায়িদের স্বার্থ রক্ষা হচ্ছে বলে অভিযোগ করেন ক্রেতারা।

নিত্যপণ্যের বাজারে অস্বস্তি যেন কাটছেই না। সপ্তাহ ঘুরলেই কোনো না কোনো নিত্যপণের দাম বাড়ছে। বাজার নিয়ন্ত্রণে সরকারী তদারকি জোরদার করার আহ্বান ভোক্তাদের।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর