মানিকগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা, এগিয়ে বিএনপি

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিধি অনুযায়ী ভোট না দেওয়ায়, ৩৩টি ভোট বাতিল হয়।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এসময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম (বিএনপি) মনোনীত প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। মোট ১৫টি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পান তারা। অন্যদিকে, সহ-সাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও ২টি সদস্যসহ মোট ৪টি পদে জয় পেয়েছে সম্মিলিত সমন্বয় পরিষদ (আওয়ামীলীগ) মনোনীত প্রার্থীরা।

২৮০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ মেজবাউল হক মেজবা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামীলীগ) পেয়েছেন ২৩৮ ভোট। ২৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ খোরশেদ আলম (আওয়ামীলীগ) পেয়েছেন ২৪৬ ভোট। ২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ আক্তারুজ্জামান লিটন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ লুৎফর রহমান সিংগাইর (আওয়ামীলীগ) পেয়েছেন ২২৭ ভোট। ২৭৪ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদ আলী আহমেদ (আওয়ামীলীগ)। তার প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম শহিদ (বিএনপি) পেয়েছেন ২৪৪ ভোট। ২৭৫ ভোট পেয়ে অর্থ সম্পাদক হয়েছেন মোঃ আব্দুল আলীম (আওয়ামীলীগ)।

তার প্রতিদ্বন্দ্বী মোঃ রেজাউল করিম রাজা (বিএনপি) পেয়েছেন ২৩১ ভোট। ৩০৪ ভোট পেয়ে পাঠাগার সম্পাদক হয়েছেন মোঃ আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী এস এম মাইনুল ইসলাম মিন্টু (আওয়ামীলীগ) পেয়েছেন১৯৯ ভোট। ২৮৮ ভোট পেয়ে ক্রীড়া সম্পাদক হয়েছেন আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ আবুল কালাম আজাদ (আওয়ামীলীগ) পেয়েছেন ২১১ ভোট। ২৭৫ ভোট পেয়ে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মুহাম্মদ আলমগীর হোসেন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকী (আওয়ামীলীগ) পেয়েছেন ২২০ ভোট। যথাক্রমে ২৮৬ ও ২৮২ ভোট পেয়ে নিরীক্ষক হয়েছেন মোঃ শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও মোহাম্মদ ফারুক মোল্লা (বিএনপি)। তাদের প্রতিদ্বন্দ্বী মোঃ কামরুজ্জামান কাইউম (আওয়ামীলীগ) পেয়েছেন ২১৪ ভোট এবং আমিনুল ইসলাম (আওয়ামীলীগ) পেয়েছেন ১৮৪ ভোট।

পাঁচটি কার্যকরী সদস্য পদে বিজয়ী হয়েছেন- বিএনপি মনোনীত প্রার্থী- সাইফুল ইসলাম সবুজ (৩১৬), মোহাম্মদ রকিবুর রহমান রাকিব (২৭৩) এবং আজিজুুু হক অপু (২৭২) এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থী- মোঃ সালাম মোল্লা মাহফুজ (২৫৪) ও মোঃ মোশাররফ হোসেন (২৪২)।

মিলন মাহমুদ/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর