বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১১ কোটি ৩৫ লাখ ছাড়িয়েছে

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে তথ্য অনুযায়ী বিশ্বে মহামারি করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৩৫ লাখ ৪৪ হাজার ৩৩৮ জন। এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লাখ ১৯ হাজার ২৫৫ জনে। আর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছে ৮ কোটি ৯১ লাখ ২৯ হাজার ৫১ জন।

এদিকে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫ লাখ ২০ হাজার ৭৮৫ জন। বিশ্বে সবচেয়ে করোনায় আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ কোটি ৯০ লাখ ৫২ হাজার ২৬২ জন।

আমেরিকার পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩ লাখ ৯৩ হাজার ৮৮৬ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৫১ হাজার ৬৬১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে মহামারি করোনা ভাইরাসের উৎপত্তি শুরু হয়। এরপর সারা বিশ্বে ছড়িয়ে যায় প্রাণঘাতী এ করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর