দেশে অবহেলিত আলীয়া মাদ্রাসা: শাব্বীর আহমেদ

বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা অধ্যক্ষ শাব্বীর আহমেদ মোমতাজী বলেছেন, সারাদেশে দীর্ঘদিন অবহেলিত থাকা আলীয়া মাদ্রাসা ও শিক্ষকদের পেশাগত মান উন্নয়নে জমিয়াতুল মোদারের্ছীন শুরু থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে মাদরাসা শিক্ষকদের পেশাগত মান উন্নয়নে জাতীয়করন ও নিরাপত্তাসহ তাদের মান-মর্যাদা রক্ষায় মাদ্রাসার শিক্ষকদের প্রানের সংগঠন কাজ করে যাবে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মাদারীপুর পৌরসভার সম্মেলন কক্ষে সংগঠনের জেলা শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাব্বীর আহমেদ মোমতাজী আরো বলেন, আলহাজ্ব হযরত মাওলানা আবদুল মান্নান (র:) এর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন মাদরাসা শিক্ষকদের প্রানশক্তি। এ সংগঠনের ছায়াতলে থেকে মাদরাসা শিক্ষকরা আজ সর্বত্র সম্মানিত এবং গর্বিত।

সংগঠনের জেলা সভাপতি ও মাদারীপুর আহমিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শাহাদাৎ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা আবু রাফে মোহাম্মদ ফেরদাউস।

এসময় বিশেষ অতিথি হিসাবে সংগঠনের ফরিদপুর অঞ্চলের সভাপতি মাওলানা আবু ইউসুফ মৃধা, গোপালগঞ্জ জেলা কমিটির সভাপতি মাওলানা আবদুল কাইয়ুম, কালকিনি উপজেলা কমিটির সভাপতি মাওলানা আবদুস সোবাহান, শিবচর উপজেলা কমিটির সভাপতি মাওলানা জাহাঙ্গীর হোসাইন, সদর উপজেলা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা কমিটির সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, সদর উপজেলা কমিটির সাধারন সম্পাদক মাওলানা জাহিদুল আলম, দক্ষিন পাড়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা হুমায়ন কবির ও চরগোবিন্দপুর সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ারুল হকসহ নেতৃবন্দরা।

অনুষ্ঠানে বক্তারা এবতেদায়ী মাদরাসার শতভাগ উপবিত্তি বৃদ্ধির দাবীসহ বিভিন্ন দাবী তুলে ধরলে প্রধান অতিথি তা সমাধানের জন্য সংগঠনের পক্ষ থেকে সরকারের সাথে আলাপ আলোচনা করা হবে বলে আশ্বস্থ করেন।

আকাশ আহম্মেদ সোহেল/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর