শার্শায় ছিনতাইয়ের ২৪ ঘন্টার মধ্যে টাকাসহ আটক ৩

যশোরের শার্শায় ছিনতাই হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে টাকা উদ্ধার ও তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃত আসামিদের কাছ থেকে একটি ওয়ান শ্যুটারগান ও ছিনতাই কাজে ব্যাবহ্নত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা আসামিরা হলো, বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের আহসানের ছেলে সুমন (২৫), একই গ্রামের আবু তৈয়ব মোড়লের ছেলে আনোয়ার (২৫) ও ভবেরবেড় গ্রামের নুরুর ছেলে নোমান (১৯)।

বুধবার (২৪ ফেব্রুয়ারেই) দিনগত রাতেই বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। একইসাথে ছিনতাই হওয়া টাকার মধ্যে ৭ লাখ ৬৪ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার তার কনফারেন্স রুমে প্রেস ব্রিফিংয়ে এ ঘটনার বিস্তারিত জানান।

তিনি প্রেস ব্রিফিংয়ে বলেন, বুধবার বেলা পৌনে ১২টার দিকে বেনাপোলের ব্যবসায়ী শরীফের কর্মচারী শিমুল হোসেন টুটুল শার্শা উপজেলার নাভারণ এলাকার ডাচ বাংলা এজেন্ট ব্যাংক থেকে ১৩ লাখ ৮০ হাজার টাকা উত্তোলন করেন। এরপর টাকাসহ মোটরসাইকেলে করে যাচ্ছিলো ব্যাংকের বেনাপোল শাখায় জমা দিতে। এমন সময় শরীফ তাকে ব্যাংকে ৬ লাখ টাকা জমা এবং ৭ লাখ ৮০ হাজার টাকা নিয়ে যেতে বলেন।

টুটুল ৭ লাখ ৮০ হাজার টাকা নিয়ে যাওয়ার সময় শার্শার মাঠপাড়া গ্রামে নুর হোসেনের বাড়ির সামনে পৌঁছালে সুজন, আনোয়ার ও নোমান তার কাছ থেকে টানাহিচড়া করে ওই টাকা ছিনিয়ে নেয়।

পরে খবর পেয়ে পুলিশ সুপারের নির্দেশে গোয়েন্দা পুলিশ ও শার্শা পুলিশ মাঠে নামে। তারা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ওই তিন ছিনতাইকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

একইসাথে ছিনতাই হওয়া টাকার মধ্যে ৭ লাখ ৬৪ হাজার টাকা উদ্ধার করেন। পুলিশ তাদের কাছ থেকে একটি ওয়ান শ্যুটারগান উদ্ধার করে।

তিনি আরও বলেন, তিন ছিনতাইকারীসহ সুজনের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। এছাড়া ছিনতাইয়ের ঘটনায় শার্শায় আসামীদের বিরুদ্ধে মামলা প্রস্তুত করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যাদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মাদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক) সার্কেল গোলাম রব্বানী শেখ, শার্শা থানার ওসি বদরুল আলী, ডিএসবির ইন্সপেক্টর মো মশিউর রহমান, ডিবির ওসি সোমেন দাশ উপস্থিত ছিলেন।

অ্যান্টনী/বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর