১৯ মোটরসাইকেল আরোহীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মুন্সীগঞ্জের সিরাজদিখানে মোটরসাইকেল আরোহীরা হেলমেট না পরায় ১৯ জনকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত উপজেলার মোড়ে সড়ক দুর্ঘটনা রোধে এবং নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ ফয়েজুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিভিন্ন যানবাহনে বিশেষ করে মোটরসাইকেল আরোহীদের হেলমেট না পরা, কাগজপত্র ঠিক না থাকা ইত্যাদি আইন অমান্যকারীদের জরিমানা করা হয়।

এ সময় হেলমেট না পরায় সড়ক পরিবহন আইন-২০১৮এর ৪৯ (১) (চ) ধারা লংঘনের দায়ে, ৯২ (১) ধারায় দন্ডে মোট ১৯ জন আরোহীকে ৯ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়।

ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম বার্তা বাজারকে বলেন, উপজেলার বিভিন্ন স্থানে যেভাবে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে সে ক্ষেত্রে মোটর সাইকেল আরোহীদের বাধ্যতামূলক এছাড়া তার সাথে সহযোগী দ্বিতীয় যে ব্যক্তি থাকবে তারও বাধ্যতামূলক হেলমেট পড়তে হবে। তা না হলে কঠোর হাতে আমরা ব্যবস্থা নিব। জনগণের সুরক্ষা এবং ভালো থাকে সে ক্ষেত্রে আমরা নিরাপদ সড়ক নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি এবং ভবিষ্যতেও করব।

মোঃ মিজানুর রহমান/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর