চট্টগ্রামেও ছড়াচ্ছে ইয়াবার চেয়ে শক্তিশালী মাদক ‘আইস’

ভয়ঙ্কর এক মাদক ‘আইস’। ইয়াবার মতোই সহজে বহনযোগ্য, তবে ইয়াবার চেয়ে ৫০ গুণ ক্ষতিকর শরীরের জন্য। বাংলাদেশে এই মাদক আসার প্রথম খবর পাওয়া যায় ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি। ক্রমশ এই ভয়ঙ্কর মাদক ছড়িয়ে পড়ছে দেশের প্রত্যেক অঞ্চলে।

এবার চট্টগ্রামেও প্রথমবারের মত পাওয়া গেল এই ভয়ঙ্কর মাদকের সন্ধান। খুলশী এলাকা থেকে ১৪০ গ্রাম আইস-সহ দুইজনকে গ্রেফতার করেছে র‍্যাব-৭।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় মোজাফফর নগর এলাকার আরআইডি হাফসা বিল্ডিংয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন— বাঁশখালী উপজেলার ছনুয়ার মোজাফফর আহমেদের পুত্র শফিউল আলম (৩৪) ও কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার চুপুয়া এলাকার মৃত আবুল কালামের পুত্র ইয়াছিন রানা (৫০)। তারা ওই বিল্ডিংয়ে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো।

র‍্যাব জানায়, দীর্ঘদিন যাবত চট্টগ্রামে এই মাদক ক্রয়-বিক্রয় করে আসছিল তারা। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোজাফফর নগর বাইলেনের আরআইডি হাফসা বিল্ডিংয়ের সামনে থেকে পালানোর সময় ১৪০ গ্রাম আইস-সহ তাদের গ্রেফতার করা হয়।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. নুরুল আবছার বার্তা বাজারকে বলেন, গ্রেফতার দুই আসামির কাছ থেকে আমরা ১৪০ গ্রাম মাদক (আইস) উদ্ধার করেছি। যার আনুমানিক মূল্য ১৪ লক্ষ টাকা।

গ্রেফতারকৃতদের খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান।

বার্তাবাজার/বাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর