চোরের কোলে শিশু, তবুও মিলছেনা চোর কারা!

‘ঠান্ডাজনিত কারণে সিরাজগঞ্জে ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিলো মা মঞ্জুয়ারা বেগম’। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে কাপড় ধোয়ার জন্য বাইরে যান তিনি। এরইমধ্যে শিশু সন্তানকে নিয়ে পালিয়ে যায় দুই নারী। পরে তিনি এসে দেখে তার ২৩ দিনের ছেলে মাহিম নেই। খোঁজাখুঁজির দুদিন পেরিয়ে গেলেও এখনও মায়ের বুক খালি।

এমন ঘটনা রেকর্ড হয়েছে হাসপাতালের ক্লোজড সার্কিট টিভি ক্যামেরায় (সিসিটিভি)। সেখানে দেখা গেছে, বোরকা পরা দুই নারী শিশুটিকে কোলে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যাচ্ছেন। কিন্তু হিজাবে মুখ ঢাকা থাকায় এবং সিসিটিভির ফুটেজ স্পষ্ট না হওয়ায় তাদের চেহারা বোঝা যাচ্ছে না। ফলে অতি সহজেই ওই দুই নারীকে সনাক্ত করতে পারছেনা পুলিশ।

তবে এক সন্দেহভাজনকে আটক করে আদালতের মাধ্যমে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী এ তথ্য নিশ্চিত করে বার্তা বাজারকে জানান, উপজেলার বনবাড়িয়া গ্রাম থেকে বুধবার রাতে বাবু মণ্ডল নামের ওই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছিলো। এ ঘটনায় শিশুটির বাবা মো. চয়ন ইসলাম ওই দিন রাতেই পাঁচ অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাইফুল ইসলাম বলছেন ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। তারা পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবেন। সেই সাথে হাসপাতালের নিরাপত্তা জোরদারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

এ দিকে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বার্তা বাজারকে বলেন, বিষয়টি অত্যান্ত দুঃখজনক। তবে পুলিশ জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে শিশুটি উদ্ধার করার জন্য।

এম এ মালেক/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর