সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে বার্তা বাজারের নিজস্ব প্রতিনিধি সাংবাদিক মুজাক্কির হত্যার সুষ্ঠ বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নোয়াখালী জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সাংবাদিক মুজাক্কিরের পরিবার। এসময় নিহতের বড় ভাই নূর উদ্দিন একটি লিখিত বক্তব্য পড়ে শুনান।

নূর উদ্দিন বলেন, আমার ভাই নিহত মুজাক্কির, সাংবাদিক পেশার পাশাপাশি নানা ধরনের আর্থ সামাজিক এবং মানবিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

তিনি বলেন, মুজাক্কিরের রক্তের গ্রুপ ছিল ‘এ’ নেগেটিভ। সে ২৬ জন রোগীকে রক্তদান করেছে। এছাড়া মহামারি করোনাকালে অসহায় মানুষদের খাবারের ব্যবস্থা ও প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছে। ঈদ আসলে সে অনেক এতিম ও দুস্থদের জামা-কাপড়ের ব্যবস্থা করে সহযোগীতা করেছে।

নূর উদ্দিন আবেগ জড়িত কণ্ঠে বলেন, গত শুক্রবার ঘটনাস্থলে যখন মুজাক্কির গুলিবিদ্ধ হয়ে আহত হয়। তখন বাঁচার জন্য সে অনেক আকুতি করে কিন্তু স্থানীয় কোন লোকজন এবং পুলিশ প্রশাসন কেউই তার কাছে এগিয়ে আসেনি। গুলিবিদ্ধ হয়ে দীর্ঘসময় বাজারে পড়ে থাকার কারণে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মুজাক্কির মৃত্যুবরণ করেছে বলে জানান ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক।

এসময় নূর উদ্দিন দাবি করে বলেন, মুজাক্কির লেখাপড়ার পাশাপাশি সংবাদিকতা করত এবং মানবিক ও সামাজিক কাজে মানুষকে সহায়তা করত। কিন্তু সে কোনো দলের কর্মকাণ্ডের সঙ্গে সংযুক্ত ছিল না।

সংবাদ সম্মেলনে নিহত মুজাক্কিরের বাবা মাওলানা নূরুল হুদা মো. নোয়াব আলী মাস্টার বলেন, ঘটনার সময় আমার পরিবারের কেউ সেখানে ছিল না। কারা আমার ছেলেকে গুলি করেছে আমরা দেখিনি। এখন সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের গ্রেফতার করে বিচারের দাবি করে খুনিদের ফাঁসির জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান তিনি।

নিহতের সাংবাদিক মুজাক্কিরের মা মমতাজ বেগম গভীর কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছোট ছেলেকে হত্যা করার পর আমাদের আত্মীয় স্বজনদের কাছ থেকে একটি ভিডিও দেখেছি। ভিডিওতে দেখলাম একজন আমার ছেলেতে কুব বাজে ভাষায় গালাগালি করতেছে আর মারতেছিল। আর বলতেছিল ‘তোর কোন বাবা আছে?। আমি সেই হামলাকারীকে দ্রুত গ্রেফতার করার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে আইনিব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান নিহত মুজাক্কিরের ভগ্নিপতি আবদুস সাত্তার।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর