সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে বোয়ালমারীতে মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালনকালে ‘বার্তা বাজার’ এর নোয়াখালী প্রতিনিধি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে ফরিদপুরের বোয়ালমারীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) বেলা ১১টায় উপজেলা সদর বাজারের চৌরাস্তায় এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বোয়ালমারী উপজেলা রিপোর্টার্স ইউনিটি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বোয়ালমারী রিপোর্টাস ইউনিটের আহ্বায়ক তৈয়বুর রহমান কিশোর, যুগ্ম আহ্বায়ক এম এম নুরু ইসলাম, সৈয়দ তারেক মোহাম্মদ আব্দুল্লাহ, সদস্য মো. ইলিয়াস মোল্যা, মিজান-উর রহমান, মুকুল কুমার বোস সহ স্থানীয় গণমাধ্যম কর্মীগণ।

এসময় মানববন্ধনে একাট্টা প্রকাশ করে অংশ নেন, বোয়ালমারী শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি হারুন অর রশিদ, শ্রমিক লীগের পৌর শাখার সাধারণ সম্পাদক মো. ফিরোজ হোসেন, বোয়ালনারী মাইক্রোবাস ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাবুব আলম, বোয়ালমারী উপজেলা ছাত্রলীগ নেতা নয়ন বিশ্বাস, আমিনুর ফাহিমসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক যে কোন ঘটনা জনসম্মুখে তুলে ধরতে মাঠে কাজ করে। তারা এই দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় নির্যাতনে শিকার হতে হচ্ছে। একই ভাবে কোম্পানীগঞ্জে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বুরহান উদ্দিনকে হত্যা করা হয়েছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িত সকল অপরাধীকে অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বসুরহাট পৌরসভার অলোচিত মেয়র কাদের মির্জার কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে বার্তা বাজারের নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মিয়া রাকিবুল/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর