৮ রান দিয়ে ৫ উইকেট রুটের, ১৪৫ রানে অলআউট ভারত

ভারতের বিপক্ষে একমাত্র দিবা-রাত্রির টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ১১২ রানেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯৯ রান করে প্রথম দিন শেষ করেছিল ভারত।

আজ দ্বিতীয় দিনে মাঠে নেমে সুবিধা করতে পারেনি তারা। দ্রুত উইকেট হারাতে থাকে তারা। শুরুতেই ভারতীয় শিবিরে জোড়া আঘাত হানেন জ্যাক লিচ। লেগ বিফোরের ফাঁদে ফেলে আজিঙ্কা রাহানে ও রোহিত শর্মাকে ফেরান তিনি। রাহানে ৭ ও রোহিত ৬৬ রান করেন।

এরপর জো রুটের ঘূর্ণিতে বেহাল দশা হয় ভারতের। ভারতের শেষ ৫ উইকেট রুট একাই শিকার করেন। ১ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন ঋষভ পান্ত। রুটের বলে বোল্ড হয়ে রানের খাতা না খুলে ফিরেন ওয়াশিংটন সুন্দর।

শর্ট এক্সট্রা কাভারে ক্যাচ দিয়ে রুটের তৃতীয় শিকার হন অক্ষর প্যাটেল। রানের খাতা খুলতে পারেননি তিনি। ভারতের শেষ ভরসা রবিচন্দ্রন অশ্বিনকেও ফেরান রুট। ১৭ রান করে জ্যাক ক্রলির হাতে ধরা পড়ে ফিরেন অশ্বিন।

ভারতের শেষ উইকেটটিও শিকার করেন রুট। মাত্র ১ রান করে রুটের পঞ্চম শিকার হন জাসপ্রিত বুমরাহ। ১০ রানে অপরাজিত ছিলেন ইশান্ত শর্মা।

এর ফলে ১৪৫ রানে অলআউট হয়ে যায় ভারত। মাত্র ৩৩ রানের লিড পেয়েছে তারা। ইংল্যান্ডের হয়ে লিচ ৪টি, রুট ৫টি ও আর্চার ১টি উইকেট শিকার করেন। ৬.২ ওভারে ৩ মেডেনসহ ৮ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন রুট।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর