ডাকাতির ভয়ে তটস্থ গ্রামের মানুষ

বরগুনার সদর উপজেলার সাহেবের হাওলা গ্রামে নিজাম উদ্দিন খান সুপার মার্কেট এলাকায় মৃত শাহ আলম খানের ছেলে তরুণ সমাজসেবক সবুজ খানের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। বরগুনা জেলার ৩নং ফুলঝুড়ি ইউনিয়নের সাহেবের হাওলা এলাকায় এ ঘটনা ঘটে।

ডাকাতরা জানালার গ্লাস ভেঙ্গে ভিতরে প্রবেশ করার চেষ্টা করলে ঘরের ভিতরে সবুজ খান এবং তার মা বুঝতে পারেন যে ঘরের ভেতরের ডাকাত প্রবেশ করতেছে। পরে তাদের ডাক চিৎকারে আশপাশের লোক ছুটে আসলে ডাকাতরা পালিয়ে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, দশ থেকে বারো জনের সঙ্গবদ্ধ একদল ডাকাত মুখোশ পড়ে ওই বাড়িতে ডাকাতি করার চেষ্টা করে। দুটি রুম এর গ্লাস ভেঙে ফেলছে ডাকাতরা। এরা চায় না এলাকার উন্নয়ন হোক। সবুজ খান এলাকায় যখনই আসে এলাকার গরিব অসহায় মেহনতী মানুষের পাশে থাকে। বিশেষ করে এলাকার মসজিদ মাদ্রাসা এতিমখানায় তার সহযোগিতা থেকেই থাকে। নির্বাচনী বিষয় নিয়ে প্রতিপক্ষের হামলা করতে পারে বলে ধারণা স্থানীয়দের।

এ বিষয়ে তরুণ সমাজসেবক সবুজের মা বলেন, ছেলে যখনই গ্রামে আসে রাতে ঘুমাই না। ছেলেকে নিয়ে অনেক টেনশনে থাকে আমার। গতকাল রাত আনুমানিক তিনটের সময় বিকট শব্দ পাই। ছুটে গিয়ে দেখি মুখোশ পরা অবস্থায় কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে জানালার ঐ পাড়ে দাঁড়িয়ে আছে। একজন ছেলের মাথায় অস্ত্র ধরে রেখেছে। ভয়ে চিৎকার দিলে আশেপাশের লোক ছুটে আসে।

এ বিষয়ে তরুণ সমাজসেবক সবুজ খান বার্তা বাজার’কে বলেন,করোনাকালীন মুহূর্তে গ্রামে গিয়ে অসহায় সাধারণ মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে। যখনি শুনি একজন মানুষ বিপদে পড়েছে, তার পাশে ছুটে যাই। এলাকার মসজিদ মাদ্রাসা ও এতিমখানায় সব সময় সাহায্য করে থাকি। এলাকার সাধারণ মানুষ চায় আমি নির্বাচন করি। কিন্তু, কিছু লোক চায় না আমি নির্বাচন করি। তাই আমার উপরে এ হামলে করছে। প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

মোঃ মেহেদী হাসান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর